• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নার্গিসের সর্বশেষ পরিস্থিতি জানা যাবে শনিবার


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৭, ২০১৬, ১২:১০ পিএম
নার্গিসের সর্বশেষ পরিস্থিতি জানা যাবে শনিবার

চাপাতির কোপে গুরুতর আহত সিলেটের এমসি কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসের সর্বশেষ পরিস্থিতি শনিবার (৮ অক্টোবর) বিকেলে জানাবেন চিকিৎসকরা। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৃশংস হামলার শিকার খাদিজা আক্তার নার্গিসের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। চিকিৎসকদের দেওয়া ৭২ ঘন্টার পর্যবেক্ষণের সময় শেষ হচ্ছে বিকালে। এরপরই নার্গিসের চিকিৎসার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন খাদিজার মামা মো. আবদুল বাসিত।

মো. আবদুল বাসিত জানান, ‘৭২ ঘণ্টা আজ বিকালে শেষ হচ্ছে। এরপর ডাক্তাররা পরীক্ষা নিরিক্ষা করে দেখবেন তার অবস্থা।’

এদিকে স্কয়ার হাসপাতলে সূত্রে জানা গেছে, নার্গিসের শারীরিক অবস্থা বিষয়ে একটি ব্রিফিং করা হতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের এমসি কলেজের শিক্ষার্থী নৃশংস হামলার শিকার খাদিজা আক্তার নার্গিসের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম। প্রধানমন্ত্রী তার দফতরের মাধ্যমে নিয়মিত নার্গিসের চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন বলেও বৃহস্পতিবার জানান এই নেতা।

এর আগে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদরুলের বিচার চান খাদিজা আক্তার নার্গিসের বাবা মাসুক মিয়া। এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি বলেন, ‘আর কোনও বদরুলের হাতে যেন কোনও নারী নির্যাতিত না হয়।’

বৃহস্পতিবার স্কয়ার হাসপাতালে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার সকালে মাসুক মিয়া সৌদি আরব থেকে দেশে এসেছেন।

এদিকে, নার্গিসের ভাই শামীম আহমেদ জানান, অপারেশনের পর নার্গিসের অবস্থা আগের চেয়ে একটু ভালো। তবে ৭২ ঘণ্টা পার না হলে সার্বিক অবস্থা বোঝা যাবে না। তিনিও বোনের ওপর হামলার খবর পেয়ে সম্প্রতি চীন থেকে দেশে এসেছেন।

উল্লেখ্য, গত সোমবার (৩ অক্টোবর) শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম সিলেট এমসি  কলেজের পুকুর পাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। প্রথমে তাকে সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে তাকে ঢাকায় আনা হয়। এদিন দুপুরে স্কয়ার হাসপাতালে  অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!