• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নাশকতার দুই মামলা স্থগিতে খালেদার আবেদন


আদালত প্রতিবেদক এপ্রিল ৬, ২০১৭, ০৯:৩৮ এএম
নাশকতার দুই মামলা স্থগিতে খালেদার আবেদন

ঢাকা : নাশকতার দুই মামলার অভিযোগপত্র আমলে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফৌজদারি কার্যবিধির ৫৬১ (ক) ধারায় তিনি এ আবেদনটি করেন। আবেদনে একইসঙ্গে মামলার কার্যক্রমের স্থগিতাদেশ চাওয়া হয়েছে।

আগামী ৯ এপ্রিল বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের শুনানি হতে পারে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন। এ দুই মামলায় বিচারিক আদালতে অভিযোগ আমলে নেওয়া হয়েছে। পাশাপাশি ১০ এপ্রিল অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে। এছাড়াও খালেদা জিয়াকে ওইদিন আদালতে হাজিরের আদেশ রয়েছে।  

এঅবস্থায় ওই দুই মামলার অভিযোগপত্র আমলে নেয়ার আদেশ বাতিল চাওয়া হয়েছে। পাশাপাশি মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়েছে।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সরকারবিরোধী আন্দোলনের সময় রাজধানীর দারুস সালাম থানা এলাকায় একাত্তর পরিবহন ও নিউভিশনের দুটি পরিবহনে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ফেব্রুয়ারি মাসের ১০ ও ২০ তারিখে দারুস সালাম থানায় মামলা করা হয়।

এই দুই মামলায় গত বছরের ১২ ও ১৪ মে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরবর্তীতে ১০ আগস্ট দুই মামলায় অভিযোগপত্র আমলে নেয় আদালত। আর এ অভিযোগ পত্রের বিষয়ে শুনানির জন্য ১০ এপ্রিল দিন ধার্য রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!