• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নাশকতার দুই মামলায় খালেদার জামিন স্থগিত


আদালত প্রতিবেদক মে ৩০, ২০১৮, ১২:০৮ এএম
নাশকতার দুই মামলায় খালেদার জামিন স্থগিত

ঢাকা : কুমিল্ল­ায় নাশকতায় জড়ানো দুই মামলায় বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া অন্তর্বর্তীকালীন জামিন স্থগিত করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য উঠবে বৃহস্পতিবার (৩১ মে)।

মঙ্গলবার (২৯ মে) চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

এদিকে ঢাকায় দায়ের করা দুটি পৃথক মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। সরকারের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেলের যুক্তি শুনে আদেশ দেবেন কাল বৃহস্পতিবার।

আগের দিন সকালে হাইকোর্ট কুমিল­ায় নাশকতার দুই মামলায় ছয় মাসের জামিন দেওয়ার পর দুপুরে সরকার জামিন ঠেকাতে চেম্বার জজ আদালতে ছুটে যায়। চেম্বার জজ আদালত মঙ্গলবার (২৯ মে) শুনানির দিন নির্ধারণ করেন।  

আদালতে সরকারপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তার সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল­াহ ও বিশ্বজিত দেব নাথ। খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, মো. হেলাল উদ্দিন মোল­া, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

গত সোমবার বিচারপতি মো. আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ কুমিল­ায় বাসে আগুন দিয়ে হত্যা ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন খালেদা জিয়াকে। ওইদিন নড়াইলের মানহানির মামলায় করা জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেন হাইকোর্ট।  

এদিকে গত ২২ মে ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন ও স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানির অভিযোগের পৃথক দুটি মামলায় জামিন আবেদন করেন খালেদা জিয়া।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!