• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নাসির-মুমিনুলের বোলিং তোপে বিধ্বস্ত হংকং


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৭, ২০১৭, ০১:৪৯ পিএম
নাসির-মুমিনুলের বোলিং তোপে বিধ্বস্ত হংকং

ঢাকা :  দু’জনের বড় পরিচয় ব্যাটসম্যান হিসেবে। কিন্তু কক্সবাজারে ইমার্জিং নেশনস এশিয়া কাপে নাসির হোসেন-মুমিনুল হক হয়ে উঠলেন বোলার। এই দু’জনের বোলিং তোপে বিধ্বস্ত হয়েছে হংকং। তারা অলআউট হয়ে গেছে মাত্র ১২৫ রানেই। জবাবে চট্টগ্রামের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাত্র ২ উইকেট হারিয়েই হংকংয়ের দেওয়া ১২৬ রানের লক্ষ্যটা টপকে যায় লাল-সবুজের দল।  তিনটি করে উইকেট নিয়েছেন মুমিনুল ও নাসির।

টস জিতে ব্যাট করতে নেমে হংকংয়ের সেরা ব্যাটসম্যান বাবর হায়াত উইকেটে প্রায় সেট হয়ে গিয়েছিলেন। কিন্তু তিনি তার ইনিংসটাকে লম্বা করতে পারেননি। হায়াতের ইনিংসটি শেষ হয়েছে ৩৭ রানেই। ২৭ তম ওভারে মুমিনুলকে সুইপ করতে গিয়ে সর্বনাশটা ডেকে এনেছেন হায়াত। তার বিদায়ের পর হংকংও আর বেশি দুর এগোতে পারেনি। ২৭ রানের মধ্যে হারাতে হয়েছে বাকি ৫ উইকেট।

১২৬ রানের সহজ লক্ষ্যে নেমে সাইফ হাসান ও আজমির আহমেদের ৪৬ রানের উদ্বোধনী জুটিটা জয়ের ভিত গড়ে দেয়। আজমির ফিরলেও উইকেটে এসেই হংকংয়ের বোলারদের ওপর ঝড় বইয়ে দেন মুমিনুল। অধিনায়ক ১৪ বলে ২৭ রান করে এহসান খানের বলে আউট হলেও অপর প্রান্তে সাইফ খেলেন বিশ্বস্ততার সঙ্গে। তৃতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্ত ও সাইফ হাসান মিলে বাংলাদেশের বড় জয় নিশ্চিত করেন। সাইফ হাসান ৪৭ বলে ৫৭ ও শান্ত ২৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন। আগামীকাল একই ভেন্যুতে নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসাইন, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, আবুল হাসান রাজু, আজমির আহমেদ, রাহাতুল ফেরদৌস জাভেদ, আফিফ হোসাইন ধ্রুব, নাসুম আহমেদ ও শাহেদ উদ্দিন।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!