• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নাসিরনগর বিএনপি সভাপতি জামিনে মুক্ত


আদালত প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০১৭, ০৩:৪৫ পিএম
নাসিরনগর বিএনপি সভাপতি জামিনে মুক্ত

ঢাকা: নাসির নগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনায় করা মামলায় হাইকোর্টের জামিন আদেশের পর মুক্তি পেয়েছেন সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আমিরুল ইসলাম চাকদার।

এ বিষয়ে করা এক আবেদনের শুনানি করে বিচারপতি সৈয়দ মোহাম্মাদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত সোমবার তাকে জামিন দেন। জামিন আদেশ কারাগারে পৌঁছানোর পর তিনি কারামুক্তি লাভ করেন।

আদালতে আসামীপক্ষ শুনানি করেন আইনজীবী আব্দুল্লাহ আল বাকী। তাকে সহযোগিতা করেন আইনজীবী কামরুজ্জামান মামুন। কারাগারে থাকা অবস্থায় চলতি মাসেই জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন বিএনপি নেতা আমিরুল ইসলাম চাকদার। শুনানি শেষে ১০ জানুয়ানি তাকে জামিন দেন হাইকোর্ট। দীর্ঘ দেড় মাস পর হাইকোর্ট থেকে জামিন পেয়ে কারামুক্ত হন বিএনপির এ নেতা।

জানতে চাইলে আইনজীবী আব্দুল্লাহ আল বাকী বলেন, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায় ও তাদের বাড়িঘরে হামলা চালায় দুষ্কৃতিকারীরা। এ ঘটনায় হাজারের বেশি মানুষকে অজ্ঞাত আসামি করে মামলা দুইটি মামলা করা হয়। এ সকল মামলায় বিএনপি আমিরুল জড়িত নয় মর্মে তাকে ছাড়াতে থানায় যায় হিন্দু নেতারা। কিন্তু তাতে কাজ হয় না। এমনকি ব্রাহ্মণবাড়িয়ার আদালত থেকে জামিন পাননি আমিরুল। পরে হাইকোর্টে আবেদন করলে আদালত সন্তুষ্ট হয়ে তাকে জামিন দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!