• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নাসিরনগর হামলা: রসরাজের মোবাইল থেকে পোস্ট হয়নি


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি নভেম্বর ২৯, ২০১৬, ১২:৫০ পিএম
নাসিরনগর হামলা: রসরাজের মোবাইল থেকে পোস্ট হয়নি

পবিত্র কাবা শরিফকে নিয়ে ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে ছবিটি দেয়া হয়েছে তা রসরাজ দাশের মোবাইল থেকে দেয়া হয়নি। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি ফরেনসিক রিপোর্টে এমন তথ্য মিলেছে।

সোমবার (২৮ নভেম্বর) এ বিষয়ে একটি ফরেনসিক রিপোর্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের কাছে এসে পৌঁছে।

একই সঙ্গে নাসিরনগরের হরিপুর ইউনিয়নের হরিণবেড় বাজারের আল আমিন সাইবার পয়েন্ট ও স্টুডিও থেকে জব্দ করা ২টি কম্পিউটার ও এর হার্ডডিস্ক থেকেও এই ছবি পোস্টের কোনো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন জেলা পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন রিপোর্টটি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি আরো বলেন, ২৮ অক্টোবর রসরাজের ফেসবুক আইডি ব্যবহার করে পবিত্র কাবা শরিফকে ব্যঙ্গ করে একটি পোষ্ট করা হয়। এনিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ রসরাজ দাশকে ২৯ অক্টোবর তথ্য প্রযুক্তি ও ধর্ম অবমাননার অভিযোগে একটি মামলায় গ্রেপ্তার করে। সেদিনই তার ব্যবহৃত এন্ডোয়েড মোবাইল ফোনটি জব্দ করা হয়। এছাড়াও উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় বাজারের আল আমিন সাইবার পয়েন্টে থাকা তিনটি কম্পিউটার থেকে অভিযান চালিয়ে দুইটি কম্পিউটার পাওয়া যায়। সেখান থেকে দুইটি কম্পিউটার জব্দ করা হয়। তবে আল আমিন সাইবার পয়েন্টএর মালিক জাহাঙ্গিরকে পাওয়া যায়নি। সে পলাতক রয়েছেন। পুলিশ তাকে গ্রেপ্তার করার জন্য বিভিন্ন যায়গায় অভিযান চালাচ্ছে।

রসরাজের মোবাইল ও আল আমিন সাইবার পয়েন্টের দুটি কম্পিউটারের হার্ডডিস্ক ফরেনসিক রিপোর্টের জন্য পুলিশ সদর দপ্তরের পিবিআইয়ে পাঠানো হলে সেখান থেকে সোমবার রাতে একটি রিপোর্ট জেলা পুলিশের কাছে পাঠানো হয়। রিপোর্ট পর্যালোচনা করে জানা যায়, ফেসবুকে পবিত্র কাবা শরিফবে ব্যঙ্গ করে যে পোস্টটি করা হয়েছে তা রসরাজ দাশের মোবাইল থেকে করা হয়নি। পাশাপাশি আল আমনি সাইবার পয়েন্ট থেকে যে দুটি কম্পিউটারে হার্ডডিস্ক নেয়া হয়েছে তাতেও কোনো আলামত পাওয়া যায়নি।

ইকবাল হোসাইন আরো জানান, আল আমিন সাইবার পয়েন্টে তিনটি কম্পিটার ছিল দুটি পাওয়া গেলেও আরো একটি কম্পিউটারের মনিটর উদ্ধার করা গেলেও পাওয়া যায়নি এর হার্ডডিস্ক। পুলিশ হার্ডডিস্কটি উদ্ধারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন।

এদিকে হামলার ঘটনার মূল হোতাদের খুঁজছে পুলিশ। তারা যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে সে বিষয়ে বিমানবন্দর ও স্থলবন্দরের বিভিন্ন সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। হামলার ঘটনায় হওয়া আটটি মামলায় এখন পর্যন্ত পুলিশ ১০১ জনকে গ্রেপ্তার করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!