• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নাসিরনগরে হামলা: উস্কানীদাতা আ.লীগ নেতা গ্রেপ্তার


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডিসেম্বর ২৭, ২০১৬, ০৭:১৪ পিএম
নাসিরনগরে হামলা: উস্কানীদাতা আ.লীগ নেতা গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের হিন্দু সম্প্রদায়ের উপর হামলার অন্যতম উস্কানীদাতা ও উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুল আহাদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে নাসিরনগরের ঘোষপাড়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নাসিরনগরের হিন্দু পরিবারের উপর হামলার অন্যতম হোতা হিসেবে তাকে গ্রপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পুলিশ সুপার আব্দুল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, শেখ আব্দুল আহাদ নাসিরনগরের হিন্দু সম্প্রদায়ের উপর হামলার অন্যতম উস্কানীদাতা। বিভিন্ন সময়ে পুলিশের তদন্তে তার নাম বের হয়ে এসেছে। দীর্ঘদিন ধরে সে এলাকার বাইরে ছিলেন। পুলিশ নিশ্চিত হয়েই গোপন সংবাদের ভিত্তিতে তাকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে। নাসিরনগর থানায় হওয়া ৬টি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

গত ৩০ অক্টোবর ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ব্যাঙ্গচিত্র পোস্ট দেয়ার ঘটনাকে কেন্দ্র করে দুস্কৃতিকারীরা নাসিরনগর উপজেলা সদর ও হরিপুর ইউনিয়নে তাণ্ডব চালায়। এসময় দুস্কৃতিকারীরা উপজেলার অন্তত ১০টি মন্দির ও শতাধিক ঘর-বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এরপর ৪ নভেম্বর ভোরে ও ১৩ নভেম্বর ভোরে দুস্কৃতিকারীরা আবারও উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়েরর অন্তত ৬টি ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে। এসব ঘটনায় নাসিরনগর থানায় পৃথক আটটি মামলা দায়ের করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!