• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নাসিরনগরে হামলার হোতা বিএনপি নেতা গ্রেপ্তার


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি নভেম্বর ২৯, ২০১৬, ০১:২০ পিএম
নাসিরনগরে হামলার হোতা বিএনপি নেতা গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার অন্যতম হোতা ও হরিপুর ইউনিয়নের হরিণবেড় বাজারের আল আমিন সাইবার পয়েন্ট এর মালিক মো. জাহাঙ্গির আলম (২৮)-কে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাত সাড়ে ১২ টায় জেলা শহরের পৌরশহরের কালাইশ্রীপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হলেও সকালে বিষয়টি গনমাধ্যমকে জানানো হয়। গ্রেপ্তার হওয়া জাহাঙ্গির উপজেলার হরিপুর ইউনিয়নের বেনু মিয়ার ছেলে। সে ইউনিয়ন বিএনপির নেতা। নাসিরনগরের হিন্দু পরিবারের উপর হামলার ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। মঙ্গলবার (২৯ নভেম্বর) তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, হরিপুরে হরিণবেড় বাজারের আল আমিন সাইবার পয়েন্ট থেকে ধর্মীয় অবমাননার ছবি রসরাজের ফেসবুকে আপলোড, হামলার পরিকল্পনা, বৈঠক, লিফলেট তৈরি ও বিতরণ করার অভিযোগ রয়েছে জাহাঙ্গীরে বিরুদ্ধে। ২৯ অক্টোবর শনিবার হরিণবেড় বাজারের ‘আলআমিন সাইবার পয়েন্টে’ একটি বৈঠক করা হয়েছে। পরদিন ৩০ অক্টোবর হিন্দু পরিবারের উপর হামলার পর থেকে আল আমিন সাইবার পয়েন্টটি এখনও বন্ধ রয়েছে। তাকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে পুলিশ অভিযানও চালিয়েছে। এছাড়াও তার কাছে একটি হার্ডডিস্ক রয়েছে যাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র কাবা শরিফ নিয়ে ব্যঙ্গ করে পোস্ট দেয়ার অনেক তথ্য থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন জাহাঙ্গিরকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান পুলিশ তাকে অনেকদিন যাবৎ খুঁজছিল। ঘটনার পর থেকেই সে তার দোকান বন্ধ করে পলাতক ছিল। তাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে জেলা শহর থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!