• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নাসিরের রোমাঞ্চ, মুশফিকের মিশ্র অনুভূতি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩, ২০১৭, ০৯:৫২ পিএম
নাসিরের রোমাঞ্চ, মুশফিকের মিশ্র অনুভূতি

ঢাকা: দু’জনের দু’রকম অনুভূতি। দু’জনে বাড়ি আবার পাশপাশি জেলায়। একজনের নাম মুশফিকুর রহীম, অপরজন নাসির হোসেন। বাংলাদেশের হয়ে তিন সংস্করণেই নেতৃত্ব দিয়েছেন মুশফিক। বিপিএলে এখন অবধি ৪৬ টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে ৪২টিতেই তিনি নেতৃত্ব দিয়েছেন। সেই মুশফিককে এবার রাজশাহী কিংসের সহ-অধিনায়ক করা হয়েছে। গতবার দুর্দান্ত নেতৃত্ব দেওয়া ক্যারিবীয় অলরাউন্ডার ড্যারেন স্যামিই থাকছেন পদ্মাপাড়ের দলটির অধিনায়ক।
 
নাসির হোসেন বিপিএলে মাত্র দুটি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন। ২০১৩ সালে রংপুরের হয়ে ঢাকার বিপক্ষে নেমেছিলেন। এর পর ২০১৫ সালে ঢাকা ডায়নামাইটসের হয়ে নেতৃত্ব দিয়েছিলেন বরিশাল বুলসের বিপক্ষে। দু’বারই নাসিরকে হারের স্বাদ নিতে হয়েছিল। 

মুশফিক বিপিএলে কখনো সহ-অধিনায়ক ছিলেন কি-না সেটি জানতে পরিসংখ্যান ঘাটতে হবে। তবে একবার চাপের মধ্যে সিলেটের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন তিনি। সেই মুশফিক এবার রাজশাহী দলে খেলবেন সহ-অধিনায়ক হিসেবে। কেমন অনুভূতি হচ্ছে বাংলাদেশের টেস্ট অধিনায়কের? 

জবাবে সংবাদমাধ্যমের সামনে মুশফিক বলে গেলেন,‘ প্রতিবছরই ভিন্ন অভিজ্ঞতা হয়। আমি খুশি ও সম্মানিত বোধ করছি, এ বছর রাজশাহীর মতো শক্তিশালী ও ভারসাম্যপূর্ণ দলে খেলতে পারছি। সেখানে ড্যারেন স্যামি নেতৃত্ব দেবে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন (টি-টোয়েন্টি বিশ্বকাপ) সে। অনেক কিছু শেখার থাকবে তার কাছ থেকে। অধিনায়ক থাকি না থাকি, পেছন থেকে চেষ্টা করব তাকে সহায়তা করার। সব সময়ই চেষ্টা করি আমাকে যে কাজটা দেওয়া হয়, সেটা শতভাগ করার। এবার যদি সহ-অধিনায়ক হিসেবে দলকে অনেক সহায়তা করতে পারি, সেটা অনেক বড় পাওয়া হবে। চ্যালেঞ্জটা নিতে আমি উন্মুখ হয়ে আছি।’

ঘরোয়া ক্রিকেট বা বিসিবির বয়স ভিত্তিক দলে অধিনায়কত্ব করলেও এই প্রথম বিপিএলে সিলেট সিক্সার্সকে নেতৃত্ব দিচ্ছেন নাসির। এটা চাপ নয় বরং উপভোগ করতে চান তিনি,‘ অবশ্যই ভালো লাগছে। অধিনায়কত্ব সব সময় উপভোগ করি। এর আগেও কিছু ম্যাচে অধিনায়কত্ব করেছি। এটা তাই বাড়তি কিছু নয়। এটা আমাদের ঘরের মাঠে (সিলেট) খেলা। দর্শকেরা আমাদের পক্ষে থাকবে। পাশাপাশি চাপেও থাকব। খেলায় তো এসব থাকবেই। আমাদের লক্ষ্য থাকবে ভালো খেলার। ভালো খেললে ফল আমাদের পক্ষে আসবে।’ বিপিএলের উদ্বোধনী দিনেই বড় পরীক্ষার মুখোমুখি হতে নাসিরের সিলেটকে। তাদের প্রতিপক্ষ যে সাকিব আল হাসানের শক্তিশালি ঢাকা ডায়নামাইটস। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেএ

Wordbridge School
Link copied!