• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নিঃশব্দে কাঁদাও যায় না: রিজভী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৭, ০৯:৫৭ পিএম
নিঃশব্দে কাঁদাও যায় না: রিজভী

ঢাকা: কান্নার আওয়াজেও বিপদ ঘটতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন- বর্তমানে দেশে এমন এক পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে এখানে নিঃশব্দে কাঁদাও যায় না। কেননা কান্নার আওয়াজেও বিপদ ঘটতে পারে।

শুক্রবার (২০ জানুয়ারি) দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের এ কথা বলেন রিজভী।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, আওয়ামী লীগ ৭৪-৭৫ থেকে গুমের রাজত্ব শুরু করলেও বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ ইলিয়াস আলীকে গুম করে পুনরায় গুম-খুন-অপহরণে মেতে ওঠে। আজও বিএনপি নেতা ইলিয়াস আলীর খোঁজ মেলেনি। গত কয়েক বছরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক কাউন্সিলর চৌধুরী আলম, বিএনপি নেতা সুমন, ছাত্রনেতা মুন্না, জাকিরসহ পাঁচ শতাধিক বিএনপি নেতা–কর্মীকে গুম করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আজও তাঁদের কোনো হদিস নেই। তাঁদের পরিবারের স্বজনেরা এখনো চোখের জলে বুকভরা আশা নিয়ে তাঁদের প্রতীক্ষায় প্রহর গুনছেন। এখনো প্রতিদিন গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিভীষিকা এক ভয়াবহ রূপ লাভ করেছে।

সাবেক এই ছাত্রদল সভাপতি বলেন, ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতাদের বক্তব্যে ও ‘ধমকের সুরে’ কথাবার্তার কারণে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে সবার মনে আশার বদলে নিরাশা উঁকি দিচ্ছে। আওয়ামী লীগ সভানেত্রী থেকে শুরু করে তাদের সাধারণ সম্পাদক ও অন্য নেতাদের ধমকের সুরে কথাবার্তা নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি শেষ পর্যন্ত নিরপেক্ষ ভূমিকা রাখতে সক্ষম হবেন কি না, তা নিয়ে সন্দেহের উদ্রেক এখন আর অস্বাভাবিক নয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!