• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নিউইয়র্কে বাস টার্মিনালে বোমা বিস্ফোরণ


আন্তর্জাতিক ডেস্ক ডিসেম্বর ১১, ২০১৭, ০৯:২৫ পিএম
নিউইয়র্কে বাস টার্মিনালে বোমা বিস্ফোরণ

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ম্যানহাটনের একটি বাস টার্মিনালে বোমা বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে টাইমস স্কয়ারের কাছে পোর্ট অথরিটি বাস টার্মিনালে এই বোমা বিস্ফোরণ হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

নিউইয়র্ক পুলিশ বিভাগ এক টুইট বার্তায় জানিয়েছে, ম্যানহাটনের ৪২ নম্বর রাস্তায় বোমা বিস্ফোরণের ব্যাপারে খবর পেয়েছে এনওয়াইপিডি (নিউয়র্ক পুলিশ বিভাগ)। তবে এ বিষয়ে তারা বিস্তারিত কিছু জানতে পারেনি।  তাৎক্ষণিকভাবে এ, সি এবং ই সাবওয়ে লাইন ফাঁকা করে দেয়া হয়েছে।

এ ঘটনায় বন্দর কর্তৃপক্ষ ও ন্যাশনাল গার্ডের কর্মীদের মধ্যে উৎকণ্ঠার সৃষ্টি হয়। বাস টার্মিনাল ও সংলগ্ন সাবওয়ে স্টেশনে অবস্থানরত যাত্রীরা আতঙ্কগ্রস্ত হয়ে ছোটাছুটি শুরু করেন। ঘটনাস্থলে এরই মধ্যে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স পৌঁছেছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বরাত দিয়ে এবিসি নিউজ জানিয়েছে, পোর্ট অথরিটি বাস টার্মিনালে মাটির নিচে সম্ভবত পাইপ বোমা বিস্ফোরণ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে বিভিন্ন ধরনের তার ও ডিভাইস জব্দ করা হয়েছে।

নিউইয়র্কের ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, বোমা বিস্ফোরণে মারা যাওয়ার মতো গুরুত্বরভাবে কেউ আহত হয়নি।

এনবিসির তথ্যমতে, এফবিআইয়ের সন্ত্রাসবাদ সম্পর্কিত যৌথ টাস্কফোর্স ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছে। এদিকে বোমা বিস্ফোরণের এ ঘটনা সম্পর্কে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে বলে নিজের টুইটার পোস্টে জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ হুকাবে।

পোর্ট অথোরিটি বাস টার্মিনাল যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় টার্মিনাল। এই বাস টার্মিনাল থেকে প্রতিদিন নিউইয়র্ক থেকে নিউজার্সি পর্যন্ত বিভিন্ন বাস যাত্রী পরিবহন করে। প্রতিদিন পোর্ট অথোরিটি টার্মিনাল দিয়ে গড়ে আড়াই লাখ যাত্রী যাতায়াত করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!