• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিউইয়র্কে বোমা হামলায় সন্দিগ্ধ আকায়েদের স্ত্রী-শ্বশুর ঢাকায় আটক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৭, ০৫:৫৭ পিএম
নিউইয়র্কে বোমা হামলায় সন্দিগ্ধ আকায়েদের স্ত্রী-শ্বশুর ঢাকায় আটক

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের বাস টার্মিনালে ‘আত্মঘাতী হামলার চেষ্টাকারী’ আকায়েদ উল্লাহ বলে জানিয়েছে দেশটির পুলিশ। আকায়েদ সাত বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। তাকেই হামলাকারী হিসেবে সন্দিগ্ধ করছে পুলিশ। সেই আকায়েদের স্ত্রী ও শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার বাড়ি থেকে নিয়ে গেছে পুলিশ।

মঙ্গলবার(১২ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডির জিগাতলার মনেশ্বর রোডের বাসা থেকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি) ওই তিনজনকে নিয়ে যায় বলে একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

সিটির উপ-কমিশনার সাইফুল ইসলাম বলেন, তিনজনকে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মনেশ্বর রোডের বাড়িটিতে ছয় মাস বয়সী সন্তানকে নিয়ে বাবা-মায়ের সঙ্গে থাকেন আকায়েদের স্ত্রী জান্নাতুল ফেরদৌস। চট্টগ্রামের আকায়েদ সাত বছর ধরে যুক্তরাষ্ট্রের রয়েছেন। প্রথমে ট্যাক্সিক্যাব চালালেও ২০১৫ সালের পর থেকে তিনি একটি আবাসন কোম্পানিতে বিদ্যুৎ মিস্ত্রির কাজ করতেন বলে যুক্তরাষ্ট্রের পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার নিউ ইয়ার্কের ম্যানহাটনে ব্যস্ততম বাস টার্মিনালে বিস্ফোরণের পর আকায়েদকে আহত অবস্থায় গ্রেপ্তার করে হাসপাতালে ভর্তি করে নিউ ইয়র্ক পুলিশ। যুক্তরাষ্ট্রের পুলিশ কর্মকর্তারা বলছেন, আকায়েদ তার দেহের সঙ্গে বাঁধা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটিয়েছিলেন।

জঙ্গি গোষ্ঠী আইএস দ্বারা অনুপ্রাণিত হয়ে আকায়েদ ওই ঘটনা ঘটিয়েছিল নিউ ইয়র্ক পুলিশের কর্মকর্তাদের দাবি। সিটি কর্মকর্তা সাইফুল বলেন, আকায়েদের বিষয়ে খোঁজ-খবর নিতে তার স্ত্রী ও শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আকায়েদের নাম প্রকাশের পর বাংলাদেশে তার স্বজনের অবস্থান নিশ্চিত করতে পুলিশ মাঠে নামে।

সিটির এক কর্মকর্তা বলেন, তারা দুপুরের দিকে আকায়েদের শ্বশুড় বাড়ির ঠিকানা পান। ওই বাড়িতে আকায়েদের শ্বশুর জুলফিকার হায়দার, শাশুড়ি মাহফুজা আকতার ছেলে-মেয়েদের নিয়ে ভাড়া থাকেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!