• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ড সফরের দলে মুস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক, সোনালীনিউজ ডটকম নভেম্বর ৫, ২০১৬, ০১:৩৭ এএম
নিউজিল্যান্ড সফরের দলে মুস্তাফিজ

ঢাকা: নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। দলে ফিরেছেন বাংলাদেশের প্রধান অস্ত্র মুস্তাফিজুর রহমান। গত আগস্টে ইংল্যান্ডের ঘরোয়া লিগ টি২০ ব্ল্যাস্টে সাসেক্সের হয়ে খেলার সময় চোট পান কাটার মাস্টার। তারপর ওখানেই তার কাঁধে অস্ত্রপোচার করা হয়। মাঝে ঘরের মাঠে হয়ে গেছে আফগানিস্তান-ইংল্যান্ড সিরিজ। দুটি সিরিজই মিস করেছেন মুস্তাফিজ। 

এ বছর ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে সবশেষ ম্যাচ খেলেছিলেন মুস্তাফিজ। ১০ ডিসেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হওয়ার পরের দিন অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ দল। 

নিউজিল্যান্ডে যাওয়ার আগে সেখানে ১০ দিনের প্রশিক্ষণ ক্যাম্প করবে মাশরাফি-মুশফিকরা। সিডনি থান্ডারের বিরুদ্ধে ম্যাচও খেলার কথা রয়েছে। নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশ তিনটি ওয়ানডে, তিনটি টি২০ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। 

২২ সদস্যের দলে জায়গা হয়নি রুবেল হোসেন, নাসির হোসেন, আল-আমিন হোসেন, কামরুল ইসলাম রাব্বি এবং মোশাররফ রুবেলের। তাদের নয় জনের স্ট্যান্ডবাই তালিকায় রাখা হয়েছে। এদের মধ্যে রাব্বিই কেবল ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া মিরপুর টেস্টে ছিলেন।

দলে জায়গা হয়েছে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুণ পারফর্ম করা লেগ স্পিনার তানভির হায়দারের। পেসার হান্ট থেকে উঠে আসা এবাদত হোসেনের সঙ্গে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। দলে রাখা হয়েছে চোটের কারণে ইংল্যান্ড সিরিজ মিস করা পেসার মোহাম্মদ শহীদকেও।

নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশের ২২ সদস্যের প্রাথমিক দলঃ তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদি হাসান, শুভগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিষ রায়, মোহাম্মদ শহীদ, ইবাদত হোসেন, তানভির হায়দার। 

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!