• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ড সিরিজের ক্যাম্পে শহীদ বাদ রুবেল ইন


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০১৬, ০৭:০৫ পিএম
নিউজিল্যান্ড সিরিজের ক্যাম্পে শহীদ বাদ রুবেল ইন

ঢাকা : আফগানিস্তান সিরিজে রুবেল হোসেনের বোলিং হতাশ করেছে নির্বাচকদের। স্কিল বোলিং ফিটনেসে ঘাটতির কারণেই অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের দলে রাখা হয়নি অভিজ্ঞ পেসারকে। আফগানিস্তান সিরিজে দুটি ওয়ানডে খেলার পর দলে জায়গা হারান রুবেল। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে পাননি সুযোগ। প্রস্তুতি ক্যাম্পের দলেও জায়গা হয়নি তার।

আফগানিস্তান সিরিজে ওর বোলিং আহামরি ছিল না। স্কিল বোলিং ফিটনেসে ওর ঘাটতিটা স্পষ্ট ফুটে উঠেছে। মানে ছন্দে থাকা, লম্বা সময় বোলিং করা, এসবে ঘাটতি চোখে পড়েছে।

বিপিএলে হাঁটুর চোটে মাঠের বাইরে থাকা মোহাম্মদ শহীদের জায়গায় নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি ক্যাম্পে ডাক পেয়েছেন রুবেল হোসেন। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে ভালো খেলে দাবিটা জানিয়েই রেখেছিলেন এই পেসার। ১২ ম্যাচে ২১.০৬ গড়ে ১৫ উইকেট নেন রুবেল। সেরা ৩/২৫।

দলে সুযোগ পাওয়া প্রসঙ্গে সোমবার ( ৫ ডিসেম্বর) রুবেল বলেন, ‘খবরটা পাওয়ার পর অনেক ভালো লাগছে। আমি চাই, যে সুযোগটা পেয়েছি সেটাকে কাজে লাগাতে। এখন বাকিটা আল্লাহ ভরসা।’ চলতি বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে দারুণ পারফরম্যান্স করেছেন রুবেল। দলটির হয়ে ১২ ম্যাচে তিনি তুলে নিয়েছেন ১৫ উইকেট। নিউজিল্যান্ড সফরে বিপিএলের এই ধারাবাহিকতায় ধরে রাখতে চান রুবেল।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন যেভাবে বল করছি সেটার ধারাবাহিকতা ধরে রাখতে চায়। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন ভালো বোলিং করতে পারি।’

এদিকে বর্তমান লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে রুবেল বলেন, ‘আসলে লক্ষ্য তেমন কিছু নাই। ভালো বোলিং যেন করতে পারি এটাই এখন লক্ষ্য। তাছাড়া একটা সুযোগ পেয়েছি সেটাকেই ধরে রাখায় মূল লক্ষ্য।’

ক্যাম্পের দলে পেসার হিসেবে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার পাশাপাশি আছেন অস্ত্রোপচারের পর পুনর্বাসনে থাকা মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, রুবেল হোসেন। আর এবাদত হোসেনকে রাখা হয়েছে তাকে ভবিষ্যতের জন্য তৈরি করতে।

আফগানিস্তান সিরিজে রুবেল হোসেনের বোলিং হতাশ করে নির্বাচকদের। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছিলেন, স্কিল বোলিং ফিটনেসে ঘাটতির কারণে ক্যাম্পের জন্য বিবেচনা করা হয়নি এই পেসারকে। সোমবার প্রধান নির্বাচক জানান, চোটের জন্য শহীদ বাইরে চলে যাওয়ায় তারা স্ট্যান্ড বাই থেকে রুবেলকে ডাকা হয়েছে।

গত (২৬ নভেম্বর) শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফিল্ডিং করার সময় চার বাঁচাতে গিয়ে চোট পান ঢাকা ডায়নামাইটসের পেসার শহীদ। গত রোববার বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, আরও এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে শহীদকে। দুই তিন দিনের মধ্যে আবার রিভিউ করে পরবর্তী চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, নিউজিল্যান্ড সিরিজে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুই টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। খেলাগুলো অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত। ডিসেম্বরের ২৬ তারিখে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে। বাকি ম্যাচ দুটি যথাক্রমে ২৯ ও ৩১ তারিখ নেলসনে অনুষ্ঠিত হবে। তিন টি-টোয়েন্টির প্রথমটি জানুয়ারির ৩ তারিখে নেপিয়ারে গড়াবে। ৬ ও ৮ তারিখে মাউন্ট মাউনগানুইতে হবে আরও দুটি ম্যাচ। দুটি টেস্টের প্রথমটি অনুষ্ঠিত হবে ওয়েলিংটনে। এটি শুরু হবে ১২ জানুয়ারি। শেষ টেস্টটি হবে ক্রাইস্টচার্চে, ২০ জানুয়ারিতে।

প্রস্তুতি ক্যাম্পের দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন, তানভির হায়দার।

স্ট্যান্ড বাই: শাহরিয়ার নাফীস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!