• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডকে হটিয়ে ফের টি-টোয়েন্টির বিশ্বসেরা পাকিস্তান


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৮, ২০১৮, ০৬:০০ পিএম
নিউজিল্যান্ডকে হটিয়ে ফের টি-টোয়েন্টির বিশ্বসেরা পাকিস্তান

ঢাকা: প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতলো পাকিস্তান। রোববার (২৮ জানুয়ারি) মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ১৮ রানে হারিয়েছে সফরকারী পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় সরফরাজের দল। এই সিরিজ জয়ে নিউজিল্যান্ডকে সরিয়ে আবারো আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিং-এর শীর্ষে উঠলো পাকিস্তান।

সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। এমনকি টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৭ উইকেটের ব্যবধানে হারে তারা। তবে দ্বিতীয় ম্যাচ ৪৮ রানে জিতে সিরিজে সমতা আনে পাকিস্তান। তাই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ছিলো অঘোষিত ফাইনাল।

ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় পাকিস্তান। ওপেনার ফখর জামানের সর্বোচ্চ ব্যক্তিগত রানের সাথে দলের অন্যান্য ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসের কল্যাণে ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ রানের লড়াকু সংগ্রহ পায় পাকিস্তান।

জামান ৩৬ বলে ৪৬, অধিনায়ক সরফরাজ আহমেদ ২১ বলে ২৯, উমর আমিন ৭ বলে ২১ ও হারিস সোহেল ১২ বলে অপরাজিত ২০ রান করেন। নিউজিল্যান্ডের ইশ সোধি ও মিচেল স্যান্টনার ২টি করে উইকেট নেন।

জবাবে ১৮২ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে ভালোই জবাব দিচ্ছিলো নিউজিল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত নিজেদের লক্ষ্যে পৌছাতে পারেনি তারা। ২০ ওভারে ৬ উইকেটে ১৬৩ রান করতে পারে কিউইরা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন ওপেনার মার্টিন গাপটিল। তার ৪৩ বলের ইনিংসে ২টি চার ও ৪টি ছক্ক ছিলো।

এছাড়া রস টেইলর ২৫ ও স্যান্টনার অপরাজিত ২৪ রান করেন। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট নেন শাহদাব খান। ম্যাচের সেরা হয়েছেন শাহদাব। সিরিজ সেরা হন মোহাম্মদ আমির।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!