• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নিখোঁজ জবি ছাত্র ফিরলো দুই মাস পরে


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৪, ২০১৭, ১০:১৭ পিএম
নিখোঁজ জবি ছাত্র ফিরলো দুই মাস পরে

ঢাকা: অবশেষে নিখোঁজ হওয়াদের মধ্যে আরও একজন ফিরলেন বাসায়। ডিবি পুলিশের পরিচয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাদিকুল ইসলাম মিলন নামে এক শিক্ষার্থীকে অপহরণের দুই মাসের মাথায় খোঁজ মিলেছে পার্বত্য অঞ্চল চট্টগ্রামে। রোববার(২৩ জুলাই) সকাল ৮টার দিকে ‘অপহরণকারীরা’ বান্দরবানের একটি এলাকায় রাস্তার পাশে মিলনকে ফেলে রেখে চলে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, রোববার সকাল ১০টার দিকে সাদিকুল তার এক সহপাঠীকে ফোন দিয়ে বিকাশে কিছু টাকা পাঠাতে বলেন। পরে টাকা পাঠালে রোববার রাত ৮টার সময় গাজীপুরে তার বোনের বাসায় ফিরে আসেন। সাদিকুল এখন গাজীপুরে তার বোনের বাসায় রয়েছেন বলে তার সহপাঠীরা জানিয়েছেন।

এ বিষয়ে সাদিকুলের মা জানিয়েছেন, ‘আমার ছেলে কিছুই বলতে পারছে না। তার কিছুই মনে নেই। তাকে চোখ বাঁধা অবস্থায় কে বা কারা ফেলে রেখে গেয়েছিল। কী কারণে, কে বা কারা মিলনকে ধরে নিয়েছিল, সে বিষয়ে পরিবারসহ কেউ বিষয়টা সঠিক ধারণা দিতে পারেননি।

প্রসঙ্গত, গত ২৩ মে ভোরে রাজধানীর আদাবর এলাকার একটি বাসা থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে কয়েকজন তাকে তুলে নিয়ে গিয়েছিল। পুলিশ কিংবা র‌্যাব তাকে ধরার কথা অস্বীকারের পর তার পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করে। পদার্থ বিজ্ঞান বিভাগের এই ছাত্র মিলনের সন্ধান দাবিতে নানা কর্মসূচি পালন করছিলেন তার সহপাঠীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ বলেন, সাদেকুলকে খুঁজে পাওয়ার জন্য র‌্যাব, ডিবি, পুলিশ থেকে শুরু করে আমরা আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়মিত যোগাযোগ অব্যাহত রেখেছি। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সর্বোচ্চ চেষ্টায় এই ছাত্রকে খুঁজে পাওয়া সম্ভব হয়েছে। এ ব্যাপারে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন কৃতজ্ঞ প্রকাশ করেছে।

তবে সাদিকুল ফিরলেও পুলিশকে এখনো কিছুই জানানো হয়নি বলে আদাবর থানা জানিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!