• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিখোঁজ জাকির ঢাকায় উদ্ধার


পাবনা প্রতিনিধি ডিসেম্বর ১১, ২০১৬, ০৩:১৩ পিএম
নিখোঁজ জাকির ঢাকায় উদ্ধার

পাবনা মেডিকেল কলেজের (পামেক) এমবিবিএস চতুর্থ বর্ষের ছাত্র জাকির হোসেন বিপ্লব নিখোঁজের এক সপ্তাহ পর পুলিশের সহায়তায় ঢাকা থেকে উদ্ধার করেছে স্বজনরা। সে পামেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। শনিবার (১০ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে ঢাকায় তার এক আত্মীয়ের বাড়ি থেকে জাকিরকে উদ্ধার করা হয়। পরিবারের ওপর অভিমান করে জাকির ওই বাড়িতে অবস্থান করছিল বলে পুলিশকে জানিয়েছেন জাকির।

পামেক শিক্ষার্থী জাকির রংপুর জেলার কাউনিয়া থানার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. সুরুজ্জামানের ছেলে। চলতি মাসের ৩ তারিখে বাড়ি থেকে ট্রেনযোগে পাবনা ফেরার কথা বলে জাকির বাড়ি থেকে বের হয়। ওইদিন বিকেলের পর থেকে জাকিরের মোবাইল ফোন বন্ধ পান পরিবারের সদস্যরা। তারপর থেকে তার আর কোনো সন্ধান ছিল না কারো কাছে। পরদিন জাকিরের বাবা কাউনিয়া থানায় ছেলেকে খুঁজে পাওয়া যাচ্ছে না জানিয়ে একটি সাধারণ ডায়েরি করেন। এর দুইদিন আগে পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাস থেকে শহরে ফেরার কথা বলে নিখোঁজ হয় একই বর্ষের আরেক শিক্ষার্থী এবং জাকিরের ঘনিষ্ট বন্ধু তানভীর আহমেদ তনয়। চলতি মাসের ১ তারিখে তনয়ের বাবা পাবনা সদর থানায় ছেলের নিখোঁজের কথা জানিয়ে একটি সাধারণ ডায়েরি করেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, কাছাকাছি সময়ে মেডিকেল কলেজের দু’জন শিক্ষার্থীর নিখোঁজের বিষয়টি পুলিশ গুরুত্বের সাথে নিয়ে ব্যাপক অনুসন্ধান শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জাকির হোসেন ঢাকার রামপুরা এলাকায় তার চাচাতো বোনের বাসায় অবস্থান করছে- এমন খবর পেয়ে পুলিশ জাকিরের পরিবারের সাথে যোগাযোগ করে। শনিবার বিকেলে পরিবারের সদস্যরা ওই বাড়ি থেকে জাকিরকে নিয়ে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা হন।

ওসি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাকির পরিবারের ওপর অভিমান করে কাউকে না জানিয়ে ঢাকায় অবস্থান করছিল বলে পুলিশকে জানিয়েছে। যেহেতু সাধারণ ডায়েরিতে তাকে অপহরণ করা হয়েছে এমন কোনো অভিযোগ না থাকায় পাবনা পুলিশ তাকে ঢাকা থেকে পাবনায় আনেনি। তার পরিবারের সদস্যদের অবহিত করে তাদের হাতে তুলে দেয়া হয়েছে।

এদিকে জাকিরের সন্ধান পাওয়া গেলেও ১০ দিন অতিবাহিত হওয়ার পরেও পুলিশ বা কোনো সংস্থা পাবনা মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের আরেক নিখোঁজ শিক্ষার্থী তানভীর আহমেদ তনয়ের কোনো খোঁজ দিতে পারেনি। পুলিশ বলছে, তদন্ত অব্যাহত আছে। খুব শিগগিরই তাকেও পাওয়া যাবে বলে পুলিশ আশাবাদী জানিয়েছেন সদর থানার ওসি আব্দুর রাজ্জাক।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!