• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নিজ দেশে আমদানি শাকিব, ভারতে রপ্তানি মিম


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০১৮, ০৫:৪৩ পিএম
নিজ দেশে আমদানি শাকিব, ভারতে রপ্তানি মিম

শাকিব খান-বিদ্যা সিনহা মিম

ঢাকা: নিজ দেশে আমদানি হচ্ছেন নায়ক শাকিব খান। রাজিব বিশ্বাস পরিচালিত কলকাতার নতুন ছবি ‘নাকাব’ অভিনয় করেছেন তিনি। আমদানির মাধ্যমে বাংলাদেশে মুক্তি পাচ্ছে তার সিনেমা ‘নাকাব’। আর সাফটা চুক্তির আওতায় কলকাতায় রপ্তানি হচ্ছে বিদ্যা সিনহা মিম। তার অভিনীত   ‘পাষাণ’ সিনেমাটি কলকাতায় মুক্তি পাচ্ছে। সিনেমাটি নির্মাণ করেছেন সৈকত নাসির।

১৪ সেপ্টেম্বর দুই দেশে একসঙ্গে মুক্তির সম্ভাবনা আছে ‘নাকাব’ ছবিটির। এমনটিই জানালেন বাংলাদেশে ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ। তিনি বলেন, ‘১৪ সেপ্টেম্বর ছবিটি দুই দেশেই মুক্তির কথা চলছে। যেহেতু নাকাব নতুন ছবি, আগে কলকাতায় মুক্তি পেলে পাইরেসি হওয়ার ভয় আছে। এ কারণেই চাই দুই দেশে একসঙ্গেই মুক্তি পাক। সেভাবেই কথা হয়েছে নাকাব-এর প্রযোজনা প্রতিষ্ঠান ভারতের শ্রী ভেঙ্কটেশ ফিল্মের (এসভিএফ) সঙ্গে।’

এই প্রযোজক বলেন, ‘ছবিটি আমদানির জন্য তথ্য মন্ত্রণালয়ে আগেই আবেদন করেছি। দু-এক দিনের মধ্যেই অনুমোদন পাব আশা করছি। সবকিছুই প্রস্তুত আছে। ৭ সেপ্টেম্বর আমদানি করে আনা হবে। ১০ অথবা ১১ সেপ্টেম্বর সেন্সরে জমা দেওয়া হবে।’

এদিকে নাকাব ছবির বিনিময়ে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার তাদের পাষাণ ছবিটি রপ্তানি করছে। আবদুল আজিজ বলেন, ‘আমরা নাকাব ছবির পরিবর্তে পাষাণ ছবিটি কলকাতায় পাঠাচ্ছি।’ এরই মধ্যে কলকাতার নাকাব ছবির পোস্টারের প্রথম ঝলক (ফার্স্ট লুক), ট্রেলার ও গান এসভিএফের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

১৪ সেপ্টেম্বর দুই দেশে একসঙ্গে নাকাব মুক্তির ব্যাপারে ভেঙ্কটেশ ফিল্মের কর্ণধার রবি শর্মা কলকাতা থেকে মুঠোফোনে বলেন, ‘দুই দেশে একসঙ্গে মুক্তির ব্যাপারে কথা হয়েছে। আমরা সেভাবেই এগোচ্ছি। এখন দেখা যাক কী হয়।’ নাকাব ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন টালিউডের দুই নায়িকা নুসরাত জাহান ও সায়ন্তিকা। পাষাণ চলচ্চিত্রে অভিনয় করেছেন ওম ও মিম।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!