• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিজেকে অসুস্থ দাবি রুবির


বিনোদন ডেস্ক আগস্ট ১০, ২০১৭, ০৩:০৪ পিএম
নিজেকে অসুস্থ দাবি রুবির

ঢাকা: ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান নব্বই দশকের সফল নায়ক সালমান শাহ্। বাংলা সিনেমার তুমুল জনপ্রিয় এ নায়ক আত্মহত্যা করেছিলেন নাকি তাকে খুন করা হয়েছিল- এ প্রশ্ন থামেনি এখনও।

সম্প্রতি এ মামলার অন্যতম আসামি আমেরিকা প্রবাসী বাবেয়া সুলতানা রুবি একটি ভিডিও বার্তা প্রকাশ করেন ফেসবুকে। সেখানে তিনি স্পষ্ট ভাষায় বলেন আত্মহত্যা নয়, খুন হয়েছিলেন সালমান শাহ্। আসামি হয়েও রুবির এমন চাঞ্চল্যকর বার্তায় শুরু হয়েছে তোলপাড়।

কিন্তু মাঝখানে মাত্র একদিনের ব্যবধানেই সালমান হত্যাকাণ্ড নিয়ে যে বক্তব্য রুবি দিয়েছিলেন তা থেকে সরে আসেন। সালমান আত্মহত্যা করেনি, তাকে খুন করা হয়েছে বলে ভিডিও বার্তায় প্রথমে বললেও এখন তিনি এসব অস্বীকার করছেন। এবং নিজেকে ভারসাম্যহীন বলেও একাধিক ভিডিও বার্তা পাঠাচ্ছেন।

সালমানকে খুন করা হয়েছে, এবং সেই খুনের সঙ্গে নিজের স্বামী, ভাই এবং সালমানের স্ত্রী সামিরা চৌধুরীর কথা উল্লেখ করে গত ৭ আগস্ট একটি ফেসবুক লাইভে এসে জানান দেন রাবেয়া সুলতানা রুবি। তার এমন ভিডিও পুরো বাংলাদেশে ভাইরাল হয়ে যায়। তার কথার সূত্র ধরে ইনভেস্টিগেশনে নামে পুলিশও। কিন্তু এমন ভিডিও বার্তার একদিনের ব্যবধানে ৯ আগস্ট সম্পূর্ণ বিপরীত কথা বলেন ওই নারী।

নিজেকে ভারসাম্যহীন দাবি করে ওই নারী ৯ আগস্ট রাতে ফেসবুক লাইভে এসে বলেন, আমি রাবেয়া সুলতানা রুবি। আজকে আমি স্বীকার করছি, গত কয়েকদিন ধরে যে ভিডিওগুলো সালমান শাহকে নিয়ে আমি পোস্ট করে যাচ্ছি সেগুলো আমার মনগড়া কাহিনী ছিলো। নিউইয়র্কে একা একা বসে বসে আমি এগুলো কাহিনী বানিয়েছি। আমি মানসিকভাবে অসুস্থ, আমার চিকিৎসা দরকার। এবং চিকিৎসা নিচ্ছিও। আর এটা আমেরিকার মতো জায়গায় দোষের কিছু না। মানসিক ভারসাম্যহীনতা বা মেন্টাল আনস্ট্যাবেলিটি যে কারোরই থাকতে পারে। এটা দোষ বা লজ্জারও কিছু না।

৭ আগস্টে দেয়া নিজের বক্তব্যকে অস্বীকার করে রবি আরো বলেন, সালমান শাহ্’র হত্যা বা আত্মহত্যার ব্যাপারে যা কিছু আমি বলেছি আমি সেগুলো জানি না। এগুলো ইনভেস্টিগেশন চলছে, সেটা তখন জানবে। এখন আমার মাথা ঠিক আছে বলে আমি ভালোভাবে বলছি। যেহেতু এনভেস্টিগেশন চলছে, তাই এসব নিয়ে আমি ভীত নই।

এরপর তিনি বলেন, কেউ কেউ আমাকে ধমকি দিচ্ছে খুন করার। আমি সামিরার সাথে যে অন্যায় করেছি, তার প্রতিদান হিসেবে আমি এখন নিজেকে মানসিক রুগী হিসেবেই উপস্থাপন করছি। এতে আমার অন্যায় বা কোনোকিছু ফিল করছি না। সবাই যেনো জানে, সালমানকে নিয়ে আমি যা বলেছি তা সমস্ত কিছুই আমার মনগড়া। এখন আমি অসুধ খেয়ে কিছুটা সুস্থ আছি, এইজন্য আমার মাথাটা ঠিক আছি। একা থাকতে থাকতে আসলেই আমার মাথা খারাপ হয়ে গেছে। আর মাথা খারাপ হয়ে গেছিলো বলেই স্বামীর নামে এসব বলছি, মৃত ভাইয়ের নামে আত্মীয় স্বজনের নামে যা তা বলছি।

প্রথমে কেঁদেকেটে ফেসবুক লাইভে এসে বললেন সালমানকে খুন করা হয়েছে, তিনি সব জানেন। কিন্তু মাঝখানে মাত্র একদিনে কি এমন হলো যে এই নারী এখন সেই অবস্থান থেকে সরে এসেছেন? পেছনে কি কারো হাত আছে, সন্দেহ সালমান ভক্তদের। অনেকে মনে করছেন, এই নারীর কাছে আইনশৃঙ্খলা বাহিনী পৌঁছাতে পারলেই সালমান শাহ্’র মৃত্যুরহস্য উদঘাটন হবে। অন্যথায় আরো একুশ বছর চলে গেলেও সালমান রহস্যের কোনো সুরাহা হবে না।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!