• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নিজেকে ‘ধীর-স্থির প্রতিভা’ দাবি করলেন ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ৭, ২০১৮, ০৯:৩৪ এএম
নিজেকে ‘ধীর-স্থির প্রতিভা’ দাবি করলেন ট্রাম্প

ফাইল ছবি

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে প্রকাশিত একটি বইতে তাকে ‘প্রেসিডেন্টের দায়িত্ব পালনে অক্ষম’ বলে বর্ণনা করার পর- এর জবাবে ট্রাম্প নিজেকে একজন ‘সুস্থির প্রতিভা’ বলে দাবি করেছেন।

শনিবার (৬ জানুয়ারি) অনেকগুলো টুইট বার্তায় ট্রাম্প বলেন, তার সবচেয়ে বড় গুণের একটি হচ্ছে তিনি মানসিকভাবে খুবই ধীর-স্থির।

তিনি নিজেকে বর্ণনা করেন একজন ‘জিনিয়াস’ বা প্রতিভা হিসেবে। তিনি বলেন, যেভাবে তিনি একজন ব্যবসায়ী থেকে টিভি তারকা এবং তার পর প্রেসিডেন্ট হয়েছেন -সেটাই প্রমাণ করে যে তিনি শুধু বুদ্ধিমান নন, একজন জিনিয়াস।

এর আগে বইটির লেখক মাইকেল ‌উলফ এক সাক্ষাৎকারে বলেছিলেন, তার এই বইটি প্রেসিডেন্ট ট্রাম্পের পতন ডেকে আনতে পারে।

তিনি বলেন, তার প্রকাশিত তথ্যগুলো বুঝিয়ে দিয়েছে যে ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব পালন করার উপযুক্ত নন, যা অনেক আগে থেকেই লোকে সন্দেহ করে আসছিল।

তবে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ডেমোক্রাটরা তার প্রেসিডেন্ট হবার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছে- কারণ তার সঙ্গে রাশিয়ার যোগাযোগের অভিযোগ তার ভাষায় ‘সম্পূর্ণ ভুয়া’ বলে প্রতীয়মান হবার পর এখন তারা জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতে চাইছে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে, ট্রাম্প যেভাবে সমালোচনার জবাব দিচ্ছেন তা দেখে অনেকেরই চোখ কপালে উঠেছে, কারণ এর ফলে সেই বইটির দিকেই মানুষের মনোযোগ আকৃষ্ট হবে- যে বই লোকে পড়ুক তা তিনি চান না। সূত্র: বিবিসি

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!