• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নিদাহাস ট্রফিতে তারকাবিহীন ভারতীয় দল


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০৫:১৬ পিএম
নিদাহাস ট্রফিতে তারকাবিহীন ভারতীয় দল

ফাইল ছবি

ঢাকা: স্বাধীনতার ৭০ বছর পুর্তি উপলক্ষ্যে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আয়োজিত নিদাহাস ট্রফি মাঠে গড়াচ্ছে আগামী ৬ মার্চ। স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়া অপর দুই দল হলো বাংলাদেশ ও ভারত। ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণের লক্ষে দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। দলের পাঁচ তারকা খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে অধিনায়ক করা হয়েছে  রোহিত শর্মাকে।

বিশ্রামে রয়েছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি, উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি, ভুবেনশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া ও জসপ্রিত বুমরাহকে। এই পাঁচ তারকা ক্রিকেটারের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে স্পিনার কুলদীপ যাদবকে। অপরদিকে দলে প্রথমবারের মতো ডাক পেলেন বিজয় শঙ্কর। নিয়মিত উইকেটরক্ষক ধোনি না থাকাতে দলে ডাক পেয়েছেন রিশাব পান্ত।

এছাড়াও দলে ডাক পেয়েছেন সুরেশ রায়না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়ে নিজেকে প্রমাণ করেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। রায়নার পর দীর্ঘ সময় পর দলে ডাক পেয়েছেন অক্ষর প্যাটেল। ভারতের হয়ে শেষবার ওয়ানডে জার্সি গায়ে মাঠে নেমেছিলেন গত বছরের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে। এছাড়াও এই দলে রয়েছেন মানিশ পান্ডে, শারদূল ঠাকুর, সুন্দার, দিপক হুদার মতো তরুণ ক্রিকেটার।

উইকেটকিপার হিসেবে রয়েছেন অভিজ্ঞ দীনেশ কার্তিক। দীর্ঘ সময় পর দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি পেসার জয়দেব উনাদকাট। এছাড়াও দক্ষিণ আফ্রিকা সফরে ভালো করা লেগ-স্পিনার চাহালও রয়েছেন এই দলে। ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন আরেক তরুণ পেসার মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হবে এ আসর। গ্রুপপর্বে প্রতিটি দল একে-অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। ৬ মার্চ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা আর ভারত। আগামী ৮ মার্চ বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, দীনেশ কার্তিক, সুরেশ রায়না, মানিশ পান্ডে, রিশাব পান্ত, দিপক হুদা, অক্ষর প্যাটেল, বিজয় শঙ্কর, শারদূল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, জয়দেব উনাদকাট, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!