• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
দেশে আনা হচ্ছে শুক্রবার

নিভে গেল সিদ্দিকুরের আশার আলো


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১১, ২০১৭, ১২:৫২ এএম
নিভে গেল সিদ্দিকুরের আশার আলো

ঢাকা : শঙ্কা ছিলই, তবে আশা ছিল তার চেয়ে বেশি। টিয়ার গ্যাসের শেলের আঘাতে ক্ষতিগ্রস্ত চোখ নিয়ে তাই ভারতে গিয়েছিলেন শিক্ষার্থী সিদ্দিকুর রহমান। তবে সেখানকার চিকিৎসকরাও আশার বাণী শোনাতে পারেননি। তাদের ভাষ্য-অলৌকিক কিছু না ঘটলে তার চোখে আলো ফেরার সম্ভাবনা নেই। শেষ পর্যন্ত হতাশা নিয়েই আজ শুক্রবার (১১ আগস্ট) বিকেলে দেশে ফিরছেন সিদ্দিকুর।

ভারতের চেন্নাইয়ের সিদ্দিকুরের সঙ্গে রয়েছেন জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. জাহিদ আহসান মেনন। তিনি জানান, বৃহস্পতিবার সকালে আরও এক দফা সিদ্দিকুরের চোখ পরীক্ষা করেছেন চিকিৎসকরা। তারা নতুন কিছু বলেননি। তবে চিকিৎসা অব্যাহত রাখার পরামর্শ দিয়েছেন।

সরকারি খরচে চেন্নাইয়ের শংকর নেত্রালয়ে চিকিৎসা চলছিল সিদ্দিকুরের। সেখানে তার সঙ্গে গেছেন ভাই নায়েব আলী ও একজন চিকিৎসক।

সিদ্দিকুরের বন্ধু শেখ ফরিদ জানান, শুক্রবার দুপুর ১২টা ২০ মিনিটের ফ্লাইটে রওনা দেবেন সিদ্দিকুরসহ তিনজন। বিকেল সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে তাদের ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছার কথা। পরে তাকে চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করার কথা রয়েছে।  

তিনি আরও জানান, বৃহস্পতিবার বিকেলে বন্ধুর সঙ্গে তার কথা হয়েছে। চিকিৎসকরা তার দৃষ্টি ফেরার কোনো আশা দেখছেন না। কিছু ওষুধপত্র দিয়েছেন। আর বলেছেন, যদি চিকিৎসা বিজ্ঞানের আরও উন্নতি হয় বা অলৌকিক কিছু ঘটে তাহলে হয়তো তার চোখে আলো ফিরতে পারে।

উল্লেখ্য, পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত ২০ জুলাই শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে অংশ নিয়ে চোখে গুরুতর আঘাত পান সিদ্দিকুর। এ ঘটনায় পুলিশ প্রথমে দায় এড়ানোর চেষ্টা করে। তবে পরে পুলিশের তদন্তেই উঠে আসে-খুব কাছ থেকে ছোড়া টিয়ার গ্যাসের শেলের আঘাত লাগে সিদ্দিকুরের চোখে। প্রতিবেদনে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের অভিযুক্ত করা হয়েছে। একই ঘটনায় গঠিত পুলিশের রমনা বিভাগের আরেকটি কমিটি কয়েক দফা সময় বাড়িয়ে এখনও প্রতিবেদন জমা দেয়নি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!