• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘নিরপেক্ষ নির্বাচনে বাধ্য করতে হবে সরকারকে’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০১৮, ০৫:৫৮ পিএম
‘নিরপেক্ষ নির্বাচনে বাধ্য করতে হবে সরকারকে’

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন- ‘আর এক মাস সময় আছে। আমরা কিভাবে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনবো সেটিই এখন আমাদের সামনে বিরাট চ্যালেঞ্জ।

তিনি বলেন, এই সময়ের মধ্যে দেশের অনেক কিছুর পরিবর্তন হবে। এমন প্রস্তুতি নিতে হবে যাতে এই সরকার বাধ্য হয় নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে।’

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত ‘ভোটাধিকার- ন্যায় বিচার ও মানবাধিকার: বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন- দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। ১৪ দল ছাড়া সবাই ঐক্যমতে পৌঁছেছে। এখন নিরপেক্ষ নির্বাচনই সবার দাবি।

মওদুদ আহমেদ বলেন- বিএনপির চেয়ারপারসনকে নিয়ে সরকার গঠিত মেডিকেল বোর্ড গঠন প্রতারণা ছাড়া কিছুই না। খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। তার চিকিৎসার বিষয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করলাম। তিনি আমাদের আশ্বস্ত করলেও বাস্তবে চিকিৎসার ব্যাপারে কোনো ভূমিকা রাখেননি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী কথা দিয়ে কথা রাখেননি। যারা তাকে দেখে এসেছেন তাদের বর্ণনা শুনলে চোখে পানি এসে যায়।

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা না রাখার বিষয়ে সরকার গঠিত কমিটি যে সুপারিশ করেছে তার সমালোচনা করে সাবেক এই আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের নতুন প্রজন্ম বুঝতে পেরেছে আওয়ামী লীগ কেমন রাজনৈতিক দল। প্রতারণা করে যে দল ক্ষমতায় থাকে আগামী নির্বাচনে নতুন প্রজন্ম এমন দলকে আর ভোট দেবে না।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!