• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিরাপত্তা নিশ্চিতের দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি


রাবি প্রতিনিধি মার্চ ১৯, ২০১৮, ০৯:১৬ পিএম
নিরাপত্তা নিশ্চিতের দাবিতে শিক্ষার্থীদের স্মারকলিপি

রাবি: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বিশ্ববিদ্যালয় ‘শহীদ আব্দুল হামিদ’ আবাসিক হলে হামলার ঘটনায় নিরাপত্তা চেয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৯ মার্চ) ভিসির নিকট এ স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় , গত ৮ মার্চ রাতে বিশ্ববিদ্যালয় আবসিক হল ‘শহীদ আব্দুল হামিদ’ হলে ‘একদল সশস্ত্র সন্ত্রাসী আবাসিক শিক্ষার্থীদের ওপর প্রাণঘাতী হামলা চালায়। এতে ৮ শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। হামলাকরীরা হলের বিভিন্ন রুম ভাঙচুর ও লুটতরাজ চালিয়ে ৩৪টি ল্যাপটপ, ৩০টি মোবাইল, ৫টি ডিএসএলআর ক্যামেরা, ইলেকট্রিক গ্যাজেট ও নগদ টাকাসহ ৫০ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে। এমতাবস্থায় আমরা সাধারণ শিক্ষার্থীরা নিরাপত্তা সংকটে ভুগছি। ক্যাম্পাসে নিয়মিত একাডেমিক কার্যক্রমে অংশ নেয়াও আমাদের পক্ষে সম্ভব হচ্ছে না।’

স্মারকলিপিতে নিরাপত্তার দাবিতে ৫ দফা দাবি জানান শিক্ষার্থীরা। এগুলো হল- সাধারণ শিক্ষার্থীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করে শিক্ষার পরিবেশ ফিরিযে আনা, হলের নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা, লুটপাট হওয়া মালামাল উদ্ধার ও জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া, সশন্ত্র হামলাকরীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও ক্যাম্পাসে বহিরাগতদের অনাকাঙ্খিত উপস্থিতি কঠোর হাতে দমন করা।

উল্লেখ্য, রুয়েটে গত ৮ মার্চ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় ওই দিন গভীর রাতে রুয়েট ছাত্রলীগের কমিটি স্থগিত করে সোহাগ-জাকিরের কেন্দ্রীয় কমিটি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!