• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নির্বাচক হতে আগ্রহী স্টিভ ওয়াহ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৯, ২০১৬, ০১:২০ পিএম
নির্বাচক হতে আগ্রহী স্টিভ ওয়াহ

ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার নেতৃত্বে ছিলেন দীর্ঘ সময়। স্টীভ ওয়াহ’র নেতৃত্বে অস্ট্রেলিয়া টানা ৯ টেস্ট সিরিজ জেতার কৃতিত্বও রয়েছে। এবার সেই স্টিভই আগ্রহী হয়েছেন অস্ট্রেলিয়া দলের নির্বাচক হওয়ার। এই মৌসুমের শেষে নির্বাচক প্যানেলের চেয়ারম্যান রোড মার্শের পদটি খালি হবে। আর এরই পরিপ্রেক্ষিতে তাকে যদি প্রস্তাব করা হয় তবে তিনি রাজি আছেন বলেই জানিয়েছেন।

এ বিষয়ে স্টিভ ওয়াহ বলেন, ‘যদিও কেউ এখনও আমাকে প্রস্তাব করেনি। তবে এমন প্রস্তাব আসলে অবশ্যই আমি বিবেচনা করব।’ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশের পর মার্শ তার চুক্তিটি আর নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন। শুধু যে তিনি একাই এই প্যানেলে চাপের মুখে আছেন তা নয়। পারফরম্যান্সে দলের প্রধান প্যাট হাওয়ার্ডের চুক্তিও আগামী বছর শেষ হতে চলেছে।

শুধুমাত্র জাতীয় দলের কোচ ও নির্বাচক ড্যারেন ল্যাহম্যানের চুক্তি ২০১৯ সাল পর্যন্ত কার্যকর আছে। আর তাই নির্বাচক প্যানেলকে ঢেলে সাজানোর কথা চিন্তা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্টিভ ওয়াহ’র জমজ ভাই মার্ক ওয়াহ ২০১৪ সাল থেকেই অস্ট্রেলিয়া দলের নির্বাচক প্যানেলে কাজ করছেন।

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা সিরিজ পরাজয়ের পর অস্ট্রেলিয়ার টিম পারফরম্যান্সের ওপর নজর দেওয়া হচ্ছে। বিশেষ করে শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়াতে ওয়াহ একটু বিস্মিতিই হয়েছেন। তিনি এ ব্যাপারে বলেন, ‘আমি মনে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হেরে যাওয়াটা সিস্টেমে একটু আঘাতই হেনেছে। আমার মনে হয় ফিল্ডিংটা খুবই দুর্বল ছিল। যা আমাদের মানায় না।’

এদিকে বাতাসে এমনটা ভেসে বেড়াচ্ছে যে স্টিভেন স্মিথের টিমটি তাদের ঘরের মাঠে অবশ্যই ঘুরে দাঁড়াবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই
 

Wordbridge School
Link copied!