• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৭, ০৬:৩৩ পিএম
নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির সংলাপ আহ্বানের বিষয়ে বলেছেন, ‘নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির। নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে তিনি এখন বিভিন্ন রাজনৈতিক দলেরগুলোর সঙ্গে সংলাপ করছেন। তিনি বলেন, এই সংলাপ শেষ হওয়ার পর সিদ্ধান্ত হওয়ার আগে আরেকটি সংলাপের প্রশ্নই আসে না।’

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে ঝটিকা অভিযানে গিয়ে বিভিন্ন কাউন্টার পরিদর্শন শেষে সেখানে অপেক্ষমান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক দলগুলোকে নিজেদের মধ্যে আলাপ-আলোচনার বিষয়ে রাষ্ট্রপতির আহ্বানের বিষয়ে তিনি এখনো কিছু জানেন না।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি সন্দেহবাতিকে ভুগছে। সেতুমন্ত্রী বলেন, বিএনপি গত আট বছরে আট মিনিটের জন্যও রাজপথে উত্তাপ ছড়াতে পারেনি। ওই দলের নেতকর্মীরা আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে থাকেন। তাদের যে ৫৯৬ জনের কমিটি—রাজপথে আন্দোলনের সেই সাহস ও যোগ্যতা তাদের নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিআরটিএতে দুর্নীতি কমলেও দালালদের দৌরাত্ম্য এখনো কমেনি। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে এবং দুর্নীতিবাজদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা হবে। কেউ দুর্নীতি করে রেহাই পায়নি, পাবে না বলেও তিনি হুশিয়ারি দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!