• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘নির্বাচন থেকে দূরে রাখতেই খালেদাকে কারারুদ্ধ করে রাখা হয়েছে’


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৮, ২০১৮, ০৪:৪০ পিএম
‘নির্বাচন থেকে দূরে রাখতেই খালেদাকে কারারুদ্ধ করে রাখা হয়েছে’

ঢাকা: বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়ার মুক্তিকে বিলম্বিত করছে এই সরকার। এসব মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে রাজনীতি থেকে এবং আসন্ন জাতীয় নির্বাচন থেকে দূরে রাখতেই কারারুদ্ধ করে রাখা হয়েছে।

বুধবার (১৮ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যতক্ষণ পর্যন্ত সরকার তার অভিষ্ট লক্ষ্যে না পৌঁছাবে ততক্ষণ পর্যন্ত দেশনেত্রী খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখতে চায়।

তিনি বলেন, সরকারের অভিষ্ঠ লক্ষ্য হলো- ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একটি একতরফা নির্বাচনের মাধ্যমে আবারো ক্ষমতায় যাওয়া। এর মাধ্যমে তারা ভিন্ন মোড়কে আবারো একদলীয় শাসন পাকাপোক্ত করতে চায়।

খালেদা জিয়াকে নূন্যতম আইনি সুযোগ তিনি প্রাপ্য সেখান থেকে বঞ্ছিত করা হয়েছে। মূল মামলায় জামিন পেলেও এখন একটার পর একটা মিথ্যা মামলাকে সামনে এনে মুক্তিকে বিলম্ব করছে। তারা তাকে ততদিন পর্যন্ত কারাগারে রাখতে চায় যতদিন তাদের অভিষ্ঠ লক্ষ্য পূরণ না হয়।

কোটা নিয়ে প্রধানমন্ত্রী ইউটার্ন করেছেন বলেও মন্তব্য করেছেন বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বেকার যুবকদের ন্যায়সঙ্গত কোটা সংস্কারের আন্দোলন। কিন্তু রেগেমেগে সংসদে প্রধানমন্ত্রী বললেন- কোনো কোটাই থাকবে না। এখন বলছেন- হাইকোর্টের রায়ের বাইরে যাওয়া যাবে না। কোটা নিয়ে তিনি (প্রধানমন্ত্রী) ইউটার্ন করেছেন।

মির্জা ফখরুল বলেন, ‘আদালত কী বলেছে? যা বলেছে- কোটা নিয়ে সেটা রায় নয়, পর্যবেক্ষণ। এই কথাটা আমরা অনেকেই বলছি না। আপনি (প্রধানমন্ত্রী) পর্যেবেক্ষণকে এভোয়েড করলেন ত্রোয়দশ সংশোধনী যেটা পঞ্চদশ সংশোধনীতে বাতিল হলো সেখান থেকে দলীয় সরকারের অধীনে নির্বাচনের কথা আপনি রাখলেন। যেটা আপনার সুবিধা সেটাতে আদালতকে ব্যবহার করছেন আর যেটায় অসুবিধা সেখানে আদালতকে উপেক্ষা করছেন।

তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই- কোটা এবং বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে কোনো রাজনীতি করছি না। যেটা সত্য আমরা সেটা জনগণের কাছে বড় রাজনৈতিক দল হিসেবে তুলে ধরছি।

‘বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করছে’- ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, ‘এই ধরণের কথা বলে তিনি জনগণকে বিভ্রান্ত করছেন।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন কানের চিকিৎসার জন্য তিনি স্কয়ার হাসপাতালে যাননি? আপনাদের দলের নেতারা যারা কারাগারে ছিলেন তারা অন্যান্য হাসপাতালে চিকিৎসা নেননি। আমরা দাবি করছি অবিলম্বে বেগম খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হোক।

ফখরুল বলেন, ‘দুর্নীতি কোন পর্যায়ে পৌঁছে গেছে- বাংলাদেশ ব্যাংকের ভোল্টে স্বর্ণ রাখার পর সেটা বদলে ধাতু জাতীয় জিনিস রাখা হয়েছে। অলঙ্কারগুলো বদলে সেখানে নকল জিনিস রাখা হয়েছে। এর আগে বাংলাদেশ ব্যাংক থেকে হ্যাকিং করে টাকা লুট করা হলো। যার প্রতিবেদন এখনো প্রকাশ করতে পারেনি।

রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় ককটেল হামলা প্রসঙ্গে তিনি বলেন, বুলবুলের প্রচার মিটিংয়ের মধ্যে বোমা মারলো এরপর সঙ্গে সঙ্গে হামলার পরপরই সংবাদ সম্মেলন করে তারা বললো- ‘এই এখন বিএনপি বলবে আমরা বোমা মেরেছি, কিন্তু আসলে আমরা মারিনি।’ এটা প্রমাণ করে আপনারাই এটা মেরেছেন, আপনারাই নির্বাচনকে বিতর্কিত করছেন। ‘ঠাকুরঘরে কে রে, আমি কলা খাই না’র মতো অবস্থা হয়েছে।

মানবন্ধনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শকত মাহমুদ, ডা. এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় নেতা কাদের গণি চৌধুরী, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!