• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘নির্বাচন যে দলীয় প্রভাবমুক্ত হবে না সেটি সুস্পষ্ট’


নিজস্ব প্রতিবেদক মার্চ ৫, ২০১৭, ০৪:০৫ পিএম
‘নির্বাচন যে দলীয় প্রভাবমুক্ত হবে না সেটি সুস্পষ্ট’

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কে এম নুরুল হুদা’র ন্যায় সিইসি’র নেতৃত্বে নির্বাচন যে দলীয় প্রভাবমুক্ত হবে না সেটি এখন সুস্পষ্টভাবে প্রমাণিত হতে শুরু করেছে।

রোববার (৫ মার্চ) নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী আরও বলেন, প্রধান নির্বাচন কমিশনার-সিইসি তার নিজ এলাকায় নির্বাচনী সহিংসতা বন্ধে ব্যর্থ, যেখানে নিজ এলাকায় তিনি নির্বাচনী সহিংসতা বন্ধে ব্যর্থ, সেখানে কীভাবে সারা দেশের নির্বাচন তিনি বা তার কমিশন কন্ট্রোল করবেন সেটাই এখন বড় প্রশ্ন।

সোমবার দেশের ১৮ উপজেলা নির্বাচনে কারচুপির শঙ্কা জানিয়ে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনারের বাড়ি রাঙ্গাবালী উপজেলা থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। ওই এলাকায় বহিরাগত সন্ত্রাসীরা অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দিচ্ছে। বিএনপি প্রার্থী, সমর্থক ও সাধারণ ভোটারদের বিভিন্ন কায়দায় ভয়ভীতি দেখানো হচ্ছে। স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতা ও মদদে এ ধরনের ন্যাক্কারজনক কার্যকলাপ সংঘটিত হচ্ছে।

এ ঘটনার উল্লেখ করে রিজভীর দাবি, সরকার একজন অনুগত ও দলীয় আশীর্বাদপুষ্ট লোককে বর্তমান প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে। জনতার মঞ্চের এই কর্মকর্তা আওয়ামী পরীক্ষায় সকল দিক থেকে উত্তীর্ণ হওয়ার কারণেই এবারে সিইসি হিসেবে তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

রিজভী দাবি করেন, শুধু রাঙ্গাবালীর নয়, দেশের ১৮টি উপজেলার অনুষ্ঠিতব্য নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলা, হুমকি-ধমকি ও অস্ত্রবাজি চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!