• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘নির্বাচনকালীন সরকারের এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৬, ২০১৮, ০৫:৫৯ পিএম
‘নির্বাচনকালীন সরকারের এখতিয়ার একমাত্র প্রধানমন্ত্রীর’

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে এবং কবে গঠিত হবে সেই সিদ্ধান্ত দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কবে নির্বাচন হবে সেই তারিখ ঘোষণা করবে নির্বাচন কমিশন। এর বাইরে কেউ এ বিষয়ে কোনোও সিদ্ধান্ত দিতে পারবে না।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী মহানগর ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। এসময় তিনি দলীয় মন্ত্রী-এমপিদের নিজস্ব সীমায় থেকেই কথা বলা ভালো বলে মন্তব্য করেন।

উল্লেখ্য, বুধবার (৫ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন, আগামী ২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। নির্বাচন কমিশন এটা চিন্তা করছে। এবার নির্বাচন ফেয়ার (সুষ্ঠু) হবে। বিএনপি না এলে তারা শেষ হয়ে যাবে। তিনি বলেছেন, আগামী ২০ দিনের মধ্যে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। তবে তা (প্রধানমন্ত্রী) শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে এ সরকার হবে।

এসব বিষয়ে দলীয় মন্ত্রী-এমপিদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রী-এমপিদের নিজস্ব সীমায় থেকেই কথা বলা ভালো। কারণ নির্বাচনকালীন সরকার কি হবে, কখন হবে সেটি নিয়ে কথা বলার একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রীর।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। কাজেই এ দলকে বাদ গিয়ে কোনো জাতীয় ঐক্য সম্ভব নয়। আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হাস্যকর। জাতীয় ঐক্যের নামে যা করা হচ্ছে, তা সাম্প্রদায়িক মেরুকরণ ছাড়া কিছু নয়।

দিনাজপুর ও বরগুনায় নিজ দলীয় দুই সংসদ সদস্যকে অবাঞ্ছিত ঘোষণা করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের একটি অংশ। এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এভাবে অবাঞ্ছিত করার এখতিয়ার কারো নেই।

তিনি বলেন, কারো অভিযোগ থাকলে সেটি কেন্দ্রে দায়িত্বশীল যুগ্ম সাধারণ সম্পাদককে জানাতে হবে। আর কোথাও জানিয়ে কাজ না হলে, আমাকে বলতে হবে। এটি কোনোভাবেই সহ্য করা হবে না।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!