• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
১৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বৈধ

নির্বাচনী ইশতেহার তৈরিতে ব্যস্ত হাসান ও জাহাঙ্গীর


গাজীপুর প্রতিনিধি এপ্রিল ২১, ২০১৮, ০১:৫০ পিএম
নির্বাচনী ইশতেহার তৈরিতে ব্যস্ত হাসান ও জাহাঙ্গীর

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী ইশতেহার তৈরির কাজ করছেন মেয়র প্রার্থীরা। ১৫ মে নির্বাচনে জয়ী হতে নানা কৌশল ও প্রচারণা নিয়ে ঘরোয়া বৈঠক করছেন বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থী। দলীয় নেতাদের নিয়ে তারা দফায় দফায় ঘরোয়া বৈঠক করছেন।

আওয়ামী লীগের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের সঙ্গে আলাপ আলোচনা করে নির্বাচনের করণীয় ঠিক করছেন তাদের দলীয় প্রার্থী জাহাঙ্গীর আলম। বিএনপি নেতা হাসান উদ্দিন সরকার দলের স্থায়ী কমিটি ও কেন্দ্রীয় কমিটি ছাড়াও জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে ইশতেহার নিয়ে আলাপ আলোচনা করছেন।  

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে আগামী ২৪ এপ্রিল প্রতীক বরাদ্দ করা হবে। এর পর পরই আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীরা কোমর বেঁধে নির্বাচনী মাঠে নেমে পড়বেন। এখন তারা ঘরোয়াভাবে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীর ঘনিষ্ঠজনরা জানান, নির্বাচনী ইশতেহার তৈরি ছাড়াও তারা উভয়েই নেতাকর্মীদের নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন ওয়ার্ড ও কেন্দ্রভিত্তিক কমিটি গঠন নিয়ে। এ জন্য তারা নিজ নিজ বাসভবনে বসে এবং বিভিন্ন ওয়ার্ডে গিয়ে ঘরোয়াভাবে কর্মী-সমর্থকদের সঙ্গে মতবিনিময় চালিয়ে যাচ্ছেন।

এদিকে গত বৃহস্পতিবার দিবাগত রাতে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খানকে চেয়ারম্যান করে জাহাঙ্গীর আলমের নির্বাচনী পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। তাকে প্রধান নির্বাচনী এজেন্টও মনোনীত করা হয়েছে। গত সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ছিলেন এই আজমত উল্লা খান।  

অপরদিকে, জিসিসি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমকে সমর্থন দিয়েছে জাতীয় পার্টি (জাপা)। মহাজোটের শরিক দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গত বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে কাজ করার জন্য টেলিফোনে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে মহানগর জাপার নেতারা। এরপর দলটির নেতাকর্মীরা জাহাঙ্গীর আলমের ছয়দানা বাসভবনে দেখা করতে যান।

১৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বৈধ : মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এক মেয়র প্রার্থী, ১৯ জন সাধারণ কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। বৃহস্পতিবার এসব প্রার্থীর মধ্যে ১৫ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র ফিরে পেতে ঢাকায় নির্বাচন অফিসে আপিল করেন। আপিল শুনানি শেষে ১২ জন সাধারণ কাউন্সিলর ও ৩ জন নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!