• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নির্বাচনী সংলাপ: গণমাধ্যমের ৭১ সাংবাদিক আমন্ত্রিত


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৫, ২০১৭, ০৪:৩০ পিএম
নির্বাচনী সংলাপ: গণমাধ্যমের ৭১ সাংবাদিক আমন্ত্রিত

ঢাকা: সুশীল সমাজের পরে এবার নির্বচনী সংলাপে গণমাধ্যম কর্মীদের আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন(ইসি)। একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিক সংলাপের দ্বিতীয় ধাপে গণমাধ্যমের ৭১ জন প্রতিনিধিকে ইতিমধ্যে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন।

সূত্র জানিয়েছে, আগামী ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের সম্পাদক, বার্তা প্রধান ও জ্যেষ্ঠ সাংবাদিকদের এ মতবিনিময় সভায় আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও ঢাকা সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির(ডিআরইউ) সভাপতি ও সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানানো হয়েছে।

ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ জানান, বুধবার (১৬ অগাস্ট) প্রিন্ট মিডিয়া ও জ্যেষ্ঠ সাংবাদিক এবং বৃহস্পতিবার (১৭ অগাস্ট) অনলাইন নিউজ পোর্টাল, ইলেকট্রনিক মিডিয়া ও রেডিও স্টেশনের প্রধানদের সঙ্গে বসবেন প্রধান নির্বাচন কমিশনার। এসময় চার নির্বাচন কমিশনারও উপস্থিত থাকবেন।

ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে প্রতিদিন সকাল ১০টায় সংলাপ শুরু হবে। বুধবার প্রিন্ট মিডিয়া ও জ্যেষ্ঠ সাংবাদিক মিলিয়ে ৩৭ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

আর বৃহস্পতিবার অনলাইন নিউজ পোর্টাল ও এজেন্সির প্রধান সম্পাদক এবং ইলেকট্রনিক মিডিয়া, রেডিওর বার্তা প্রধানসহ ৩৪ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি। আমন্ত্রিত ৭১ জনের মধ্যে বিটিভি, বাংলাদেশ বেতার ও প্রধান তথ্য কর্মকর্তাও রয়েছেন।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, সীমানা পুননির্ধারণ অধ্যাদেশসহ সাতটি বিষয়ে ইসির কর্মপরিকল্পনা প্রকাশ করা হয়েছে। এ নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিদের মতামত নেয়া হয়েছে। ধারবাহিক সংলাপে সব অংশীজনের বক্তব্য নিয়ে প্রতিবেদন প্রকাশ করে সরকারের কাছেও পাঠানো হবে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!