• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নির্বাচনী সীমানা বিন্যাসের আপত্তি শুনানি শুরু


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২২, ২০১৮, ০১:৩২ পিএম
নির্বাচনী সীমানা বিন্যাসের আপত্তি শুনানি শুরু

ঢাকা : জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ নিয়ে প্রথম দিনের শুনানি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (২১ এপ্রিল) বেলা ১১টায় শুরু হয়ে তিন ধাপে বিকাল সাড়ে চারটা পর্যন্ত চলে এ শুনানি। আগামী ২৩, ২৪ ও ২৫ এপ্রিল এ শুনানি অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচন কমিশনের সীমানা পুনর্নির্ধারণের খসড়া প্রকাশের পর ৬০ আসনে আপত্তি/সুপারিশ  জানিয়ে ৬৩১টি আবেদন জমা পড়ে। এই আবেদনের ওপর শনিবার (২১ এপ্রির) শুনানি শুরু হয়।

শনিবারের শুনানিতে অংশ নেন রংপুর, রাজশাহী ও বরিশাল বিভাগ থেকে প্রার্থীরা। কুড়িগ্রাম-৪ আসনে নির্বাচন কমিশন যে পরিবর্তন এনেছে, সেটার বিরুদ্ধে আপত্তি জানিয়েছেন কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার শফিউল আলম। শুনানি শেষে তিনি বলেন, ‘শুনানিতে আমরা আমাদের কথা বলেছি। এখন প্রধান নির্বাচন কমিশনার কলমের খোঁচা দিয়া কী করল, আল্লাহ জানে।’

আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বদ্বী শফিউল আলম বলেন, ‘কুড়িগ্রাম-৪ আসনের বিন্যাস নিয়ে আপত্তি করেছে ২৮ ব্যক্তি, বক্তব্য নিয়েছে ছয়জনের।’

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সভাপতিত্বে শুনানিতে উপস্থিত ছিলেন চার কমিশনার, সচিব, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, উপসচিব ও কমিশনের অন্য কর্মকর্তারা। সীমানা পুনর্নির্ধারণ বিষয়ে যারা আপত্তি/সুপারিশ করেছেন তাদের পক্ষ থেকে আইনজীবীরা যুক্তি তুলে ধরেন।

আগামীকাল ২৩ এপ্রিল খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগের, ২৪ এপ্রিল চট্টগ্রাম বিভাগের এবং ২৫ এপ্রিল ঢাকা বিভাগের সীমানা বিষয়ে আপত্তির শুনানি হবে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, সব ঠিক থাকলে আগামী ৩০ এপ্রিলের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!