• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘নির্বাচনে আ.লীগের এমপির অনুমতি নিতে বলেছে এসপি’


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩, ২০১৭, ০৭:৫৮ পিএম
‘নির্বাচনে আ.লীগের এমপির অনুমতি নিতে বলেছে এসপি’

প্রতীকি ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কার্যালয় থেকে যে নির্দেশনা আসে, সেটিই বাস্তবায়ন করেন প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা বলে দাবি করেছে বিএনপি। দলটি বলছে, আমরা আগেও বলেছি-রকিব উদ্দিনের রক্তচিহ্ন পথ ধরেই অগ্রসর হচ্ছেন বর্তমান সিইসি। দিন যত যাচ্ছে, ততোই সিইসির দলীয় চেহারা ফুটে উঠছে। বর্তমান সিইসি নুরুল হুদা সাবেক সিইসির বাঁশিতেই ফুঁ দিয়ে যাচ্ছেন।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে রিজভী বলেন, বরিশাল জেলার গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীকে প্রাণনাশের হুমকি দিয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সশস্ত্র সন্ত্রাসীরা। প্রচারের মাইক ও অন্যান্য সরঞ্জাম ভেঙে ফেলা হয়েছে। পুলিশ সুপারকে অভিযোগ দিলে, তিনি(এসপি) আওয়ামী লীগের স্থানীয় এমপির সঙ্গে আলাপ করে নির্বাচনী প্রচার-প্রচারণায় নামার পরামর্শ দেন।

পুলিশ সুপার আরো বলেছেন, এমপির সঙ্গে আলোচনা ছাড়া আপনারা প্রচার-প্রচারণা চালাতে পারবেন না। সুতরাং এই ঘটনায় প্রমাণিত হয় আওয়ামী শাসকগোষ্ঠী প্রশাসনকে নিজেদের অঙ্গ সংগঠনে পরিণত করেছে বলে দাবি করেন রিজভী।

বিএনপির এ নেতা বলেন, আগামী ০৬ মার্চ দেশব্যাপী অনুষ্ঠিতব্য কয়েকটি উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসীদের নৃশংস হামলা, গুণ্ডামী ও অস্ত্রবাজীতে নির্বাচনী এলাকাগুলো ভয়াবহ আতঙ্কের জনপদে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, এখনও সেই পূর্বের মতো বিএনপি মনোনীত প্রার্থীদেরকে মনোনয়ন পত্র জমাদানে বাধাদান, প্রচারণায় হামলা, মাইক, লিফলেট-পোস্টার ছিঁড়ে ফেলা, বাড়িঘর ভাঙচুর, ভয়ভীতি প্রদর্শণ, নির্বাচনী এজেন্ট যেন না হয় সেজন্য বিএনপি প্রার্থীর সমর্থকদের জীবননাশের হুমকি প্রদান করা হচ্ছে।

উদাহরণ দিয়ে বলেন, ঝালকাঠি জেলার নলছিটি উপজেলা নির্বাচনে সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে আওয়ামী প্রার্থীর সন্ত্রাসীরা। রাঙ্গাবালী উপজেলা নির্বাচনেও আওয়ামী সন্ত্রাসীদের তাণ্ডব গোটা এলাকায় ভীতি ও আতঙ্কের সৃষ্টি করেছে। সেখানেও বিএনপির প্রার্থীকে জীবননাশের হুমকি দেয়া হচ্ছে। সমর্থকদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে।

পটুয়াখালী জেলার গলাচিপা পৌরসভা নির্বাচনেরও একই অবস্থা। বিএনপির প্রার্থীকে প্রচার-প্রচারণা চালাতে দেয়া হচ্ছে না। সিলেটের ওসমানী নগরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে দুইজন নিহত হওয়ার পর সেখানে আতঙ্কিত অবস্থায় নির্বাচনী প্রচারণা চলছে।

রিজভী বলেন, পাবনার সুজানগর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিএনপির প্রচারণায় হামলা চালিয়েছে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুমসহ ১৫ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছেন।
এসব অনিয়েমের উদাহরণ দিয়ে রিজভী বলেন, রকিবউদ্দিন কমিশন নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে আওয়ামী প্রার্থীদের বিজয়ী করতে মরিয়া ছিলেন। ঠিক সেভাবেই বর্তমান কমিশনও নির্লজ্জের মতো তা অনুসরণ করছে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কদ্দুস তালুকদার দুলু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার, সহ-দফতর সম্পাদক মনির হোসেন, মহানগর বিএনপির নেতা ইউনুস মৃধা ও কাজী আবুল বাশার উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!