• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নির্বাচনের ট্রেন বিএনপির জন্য অপেক্ষা করবে না


নিজস্ব প্রতিবেদক মে ১, ২০১৮, ০৪:০৭ পিএম
নির্বাচনের ট্রেন বিএনপির জন্য অপেক্ষা করবে না

ঢাকা : অক্টোবরে নির্বাচনের ট্রেন চলতে শুরু করবে। তা বিএনপির জন্য অপেক্ষা করবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপিকে জোর করে নির্বাচনে নিয়ে আসার দায়িত্ব আওয়ামী লীগের নয়।

মঙ্গলবার (১ মে) সকালে বঙ্গবন্ধু এভিনিউতে মহান মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত র‌্যালিপূর্বক সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের।   

তিনি বলেন, বিএনপি এখন হুঙ্কার দিচ্ছে বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না। উনার (খালেদা) মুক্তি আদালতের বিষয়। বলেন, সময় ও স্রোত কারোর জন্য অপেক্ষা করে না। বিএনপি নির্বাচনে না আসলে তাদের জন্য নির্বাচনী ট্রেন অপেক্ষা করবে না। সময় মত ছেড়ে যাবে। বিএনপি নির্বাচনে আসতে না চাইলে জোর করে আনার দায়িত্ব আমাদের নয়। নির্বাচনে আসা তাদের গণতান্ত্রিক অধিকার।

ওবায়দুল কাদের আরও বলেন, আগামী অক্টোবরে নির্বাচনী সিডিউল (তফসিল) ঘোষণা করা হবে। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। আমরা মনে করি তারা (বিএনপি) নির্বাচনে আসবে। নির্বাচনে তাদেরকে আমরা স্বাগত জানাই।

শ্রমিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার শ্রমিকবান্ধব সরকার। গরীব মেহনতি মানুষের সরকার। তারা রক্ত দিয়ে এ সরকারকে ক্ষমতায় বসিয়েছে। আপনাদের যে দাবিগুলো এখনো পূরণ হয়নি, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় ভোট দিয়ে ক্ষমতায় আনলে সেগুলো অক্ষরে অক্ষরে পূরণ করা হবে।

সমাবেশে সড়ক শ্রমিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, বর্তমানে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে। আপনারা অতিরিক্ত মুনাফার জন্য সড়কে প্রতিযোগিতা করবেন না। ওভার টেকিং করবেন না। সড়কে শুধু সাধারণ যাত্রী নয়, শ্রমিকরাও দুর্ঘটনার শিকার হচ্ছে। একজনের জন্য একটি পরিবার নিঃস্ব হয়ে যায়। গাড়ির স্ট্যারিং হাতে নিয়ে এবিষয়গুলো ভেবে গাড়ি চালাবেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!