• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নির্মল দা’র দোষটা কী?


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৯:৩৯ পিএম
নির্মল দা’র দোষটা কী?

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ও দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী সালমান এফ রহমানের গণসংবর্ধনা অনুষ্ঠানে তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদাকে অতিথি করায় চরম ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে।

আগামীকাল শনিবার (২৫ ফেব্রুয়ারি) ওই অনুষ্ঠান হবে ঢাকার দোহারে জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তবে গণসংবর্ধনার আগের দিনেই দোহার থানা আওয়ামী লীগে অভ্যন্তরীণ দ্বন্দ্ব ফুটে উঠেছে। তৃণমূল পর্যায়ে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে। আর এই ক্ষোভ আর অসন্তোষের প্রভাব পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

ফেসবুকে বলা হচ্ছে, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমানের গণসংবর্ধনা অনুষ্ঠানে ব্যারিস্টার নাজমুল হুদা অতিথি হওয়ার সুযোগ পেলেও দোহারের কৃতি সন্তান স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ অতিথি তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। এ নিয়ে চরম ক্ষুব্ধ তার কর্মী-সমর্থকরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল বিতর্ক। আওয়ামী লীগের নেতাদের তুলোধুনাও করছেন অনেকে।

শাহাবুদ্দিন বিশ্বাস নামে একজন লিখেছেন, ‘সালমান এফ রহমানের গণসংবর্ধনা সফল হোক। তবে অবাক হয়েছি, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছা সেবকলীগের সম্মানিত সিনিয়র সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ এর নামটা না দেখে!!! তিনি অবশ্যই আমাদের দোহারের সম্পদ। একজন স্বৈরাচারি নাজমুল হুদার নামটা যদি থাকতে পারে তাহলে নির্মল দা’র দোষটা কি?

আরেকজন লিখেছেন, দোহার থানা আওয়ামী লীগের কোন অনুষ্ঠানে নাজমুল হুদাকে মেনে নেয়া যায় না। আওয়ামী নেতা-কর্মীরা প্রতিবাদী হোক-এমন কর্মকাণ্ডেরর বিরুদ্ধে। আমি সালমান এফ রহমানের সাফল্য কামনা করি কিন্তু ঐক্যবদ্ধ আওয়ামী লীগের হাত ধরে এবং সম্মানিত নির্মল রঞ্জন গুহকে স্ব-সম্মানে অতিথি করার জোর দাবি  জানাই।

আরিফুল ইসলাম লিখেছেন, আমি ঘৃণাভরে স্মরণ করি ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত নাজমুল হুদার অবর্ণনীয় অত্যাচারের দিনগুলো। আরেকজন আওয়ামী লীগের সভা বর্জন ও নজমুল হুদাকে দোহারে ঢুকতে না দেয়ার আহ্বান জানিয়েছেন কর্মীদের প্রতি।

গণসংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল মান্নান খান, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ও অ্যাডভোকেট সালমা ইসলাম, ব্যারিস্টার নাজমুল হুদাসহ বিভিন্ন পর্যায়ের নেতা। তবে পোস্টারে নাজমুল হুদার নাম থাকায় ক্ষেপেছেন স্থানীয় নেতাকর্মীরা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!