• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নির্মাতার সঙ্গে বসে ‘অজ্ঞাতনামা’ দেখলেন তিশা


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৭, ১২:৩৩ পিএম
নির্মাতার সঙ্গে বসে ‘অজ্ঞাতনামা’ দেখলেন তিশা

ঢাকা: গেল বছরে মুক্তি পাওয়া বাংলাদেশের সবচেয়ে আলোচিত সিনেমাগুলোর মধ্যে তৌকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি অন্যতম। বাণিজ্যিকভাবে সিনেমাটি প্রেক্ষাগৃহে সুবিধা না করতে পারলেও ইউটিউবের কল্যাণে বেশ আলোচনার জন্ম দেয়। চারদিকে ছবির প্রশংসা দেখা যায়। আর এই প্রশংসিত ছবিটি নির্মাতার সঙ্গে বসে দেখলেন জনপ্রিয় অভিনেত্রী ও মোস্তফা সরয়ার ফারুকীর স্ত্রী তিশা।   

রেইনবো চলচ্চিত্র সংসদ আয়োজিত ‘পঞ্চদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৭’র ৬ষ্ঠ দিন মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় জাদুঘরের মূল মিলনায়তনে এশিয়ান প্রতিযোগিতা বিভাগে তৌকির আহমেদ পরিচালিত অজ্ঞাতনামা চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। ছবি শুরু হওয়ার পর, কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই মিলনায়তনে ঢুকেন জনপ্রিয় অভিনেত্রি তিশা। পরে তৌকির আহমেদের সঙ্গে বসে পুরো ছবি দেখেন তিনি। শ্যুটিং চলছিল উল্লেখ করে তিশা বলেন, কাজ বন্ধ রেখে ছবিটি দেখতে এসেছেন, আবার গিয়ে কাজ করবেন।

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকীর ফেসবুক স্ট্যাটাসের সুত্র ধরে চলমান নানা বিতর্কের মাঝে তিশার এই ‘অজ্ঞাতনামা’ দেখতে আসাকে কিভাবে দেখছেন কর্তৃপক্ষ? এ বিষয়ে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের গণমাধ্যম সমন্বয়ক রুহুল রবিন খান জানান, তৌকির আহমেদ এই দেশে একজন জনপ্রিয় তারকা নির্মাতা। সুতরাং একজন তারকা নির্মাতার ছবি অন্য একজন জনপ্রিয় তারকা দেখতে আসবেন এটা খুবই স্বাভাবিক। একে ভিন্নভাবে নেওয়ার কোনো সুযোগ নেই বলেও উল্লেখ করেন তিনি। দুর্বল প্রজেকশনের বিষয়ে প্রশ্ন করা হলে মি. খান বলেন সে সব সমালোচনা এখন অতীত। জাদুঘরের মূল মিলনায়তনে স্টুডিও থিয়েটার প্রযুক্তিতে চলচ্চিত্র চলছে বলে জানান তিনি।

গত ১২ জানুয়ারি থেকে রাজধানীতে শুরু হয়েছে পঞ্চদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। উৎসবে পাবলিক লাইব্রেরি মিলনায়তন, জাদুঘরের মূল মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তনে প্রতিদিন সকাল ১০, বিকাল ৩টা ও ৫টা এবং সন্ধ্যা সাড়ে ৭টায় চারটি করে প্রদর্শনি অনুষ্ঠিত হয়। এবারের চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৬৭টি দেশের মোট ১৮৮টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। এর মধ্যে বাংলাদেশের চলচ্চিত্র ‌আছে ১৫টি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!