• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিলামে কেকেআর না ডাকলে সাকিবের পরের গন্তব্য কোথায়?


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৪, ২০১৮, ১১:৩৮ এএম
নিলামে কেকেআর না ডাকলে সাকিবের পরের গন্তব্য কোথায়?

ফাইল ছবি

ঢাকা: কলকাতা নাইট রাইডার্সে ( কেকেআর) সাকিব আল হাসান অধ্যায় শেষ হয়ে গেল? গত সাত বছর ধরে আইপিএলের এই দলেই খেলেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। আগেই জানা গিয়েছিল, এবার সাকিবকে ধরে রাখবে না কেকেআর ম্যানেজম্যান্ট। 

অবশ্য শুধু সাকিব নয়, দলটি তাদের অধিনায়ক গৌতম গম্ভীরকেও ছেড়ে দিয়েছে। এখন পর্যন্ত যা খবর, কেকেআর শুধু অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্রিস লিনকে রেখে দিয়েছে।

২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে হবে নিলাম। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিলামের জন্য আট জন ক্রিকেটারের নামের তালিকা বিসিসিআইয়ের কাছে পাঠিয়েছে। এর মধ্যে সাকিবের নামও আছে। বোঝাই যাচ্ছে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) খেলোয়াড় ধরে রাখার শেষ দিনেও বাংলাদেশ অলরাউন্ডারকে ধরে রাখার সিদ্ধান্ত নেবে না কেকেআর। 

অবশ্য নিলাম থেকেও সাকিবকে ডেকে নেয়ার সুযোগ থাকছে শাহরুখের দলের। ধরা যাক, সাকিবকে ডেকে নিল মুম্বাই ইন্ডিয়ান্স। যেহেতু সাকিব আগে কেকেআরে ছিল, তাই তাদের আরেকটা সুযোগ দেয়া হবে। 

অর্থাৎ মুম্বাই সাকিবকে কেনার জন্য যে দর হাঁকিয়েছে সেই দাম কেকেআর দিলেই তাকে পেয়ে যাবে। হয়ত এভাবে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারকে কেনার একটা চেষ্টা করতে পারে কেকেআর। কারণ গোটা ক্রিকেট দুনিয়ার ঘরোয়া লিগগুলোতে সাকিবের আলাদা গুরুত্ব রয়েছে। সেদিক থেকে বিবেচনা করলে নিলামে তাকে পেতে দলগুলোর মধ্যে হুড়োহুড়ি লেগে যাওয়ার কথা! 

আবার এও ঠিক গতবার আইপিএলে সাকিবের পারফরম্যান্স ভাল ছিল না। মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। ১ রানে অপরাজিত থাকার পাশাপাশি ৩১ রানে থেকেছিলেন উইকেটশূন্য। ২০১৬ এর আইপিএলে ১০ ম্যাচ খেলে পেয়েছিলেন ৫ উইকেট। রান করেছিলেন ১১৪। পারফরম্যান্সটা ঠিক সাকিবসুলভ হয়নি। এ কারণে হয়ত কেকেআর তার প্রতি আস্থা হারাতেও পারে। 

তবে কিছুদিন আগে শেষ হওয়া বিপিএলে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন সাকিবই। তাই ধারণা করা হচ্ছে, কেকেআর আগ্রহ না দেখালেও নিলামে ঠিকই বিকোবে বাংলাদেশ অলরাউন্ডার। এখন দেখার বিষয়, সাকিবের পরের গন্তব্য কোথায়? কেকেআর না অন্য কোনও দলে? এই প্রশ্নের উত্তর মিলবে বেঙ্গালুরুর নিলামে। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!