• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নিষেধাজ্ঞা থাকছেই ঢাকাসহ ১৩ ক্লাবে জুয়া খেলায়


আদালত প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৬, ১১:৫৯ এএম
নিষেধাজ্ঞা থাকছেই ঢাকাসহ ১৩ ক্লাবে জুয়া খেলায়

ঢাকা: ঢাকাসহ দেশের ১৩টি অভিজাত ক্লাবে অর্থের বিনিময়ে হাউজি, ডাইস, কার্ডসহ জুয়া খেলাকে নিষিদ্ধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। একই সঙ্গে আগামী রোববারের মধ্যে ক্লাবগুলোকে নিয়মিত আপিল করতে বলেছেন আদালত।

এ বিষয়ে এক আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের একটি বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এএফ হাসান আরিফ। সঙ্গে ছিলেন, ব্যারিস্টার রেদোয়ান আহমেদ রানজীব। ঢাকা ক্লাবের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এর আগে গত ৪ ডিসেম্বর এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি কামারুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত বেঞ্চ নিষেধাজ্ঞা জারি করেন।

১৩টি ক্লাব সমূহ ঢাকা, ধানমন্ডি, গুলশান, উত্তরা, বনানী, অফিসার্স, ঢাকা লেডিস, ক্যাডেট কলেজ ক্লাব গুলশান, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়র্স ক্লাব, নারায়ণঞ্জ ক্লাব ও খুলনা ক্লাব।

এসব ক্লাবে জুয়া জাতীয় অবৈধ ইনডোর গেম যেমন কার্ড, ডাইস ও হাউজি খেলা অথবা এমন কোনো খেলা যাতে টাকা বা অন্য কোনো বিনিময় হয়ে থাকে তা বন্ধের নির্দেশনা কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে আদালত।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!