• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিষেধাজ্ঞার ঝুকিতে শেরেবাংলা স্টেডিয়াম!


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০৯:৩৩ পিএম
নিষেধাজ্ঞার ঝুকিতে শেরেবাংলা স্টেডিয়াম!

ফাইল ছবি

ঢাকা: গত বছরের আগস্টে অস্ট্রেলিয়া সিরিজের পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের উইকেট ও আউটফিল্ডকে ‘বাজে’ বলেছিল আইসিসি। ইতোমধ্যে দুটি ডিমেরিট পয়েন্ট পেয়েছে মাঠটি। এবার যোগ হলো আরও এক ১ ডিমেরিট পয়েন্ট। এক বিবৃতিতে এ কথা জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।  

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যেকার দ্বিতীয় ও শেষ টেস্টের সময়কাল ছিল মাত্র আড়াই দিন। প্রথম দিন থেকেই ভাঙা শুরু করেছিল  উইকেট। ফলে রাজত্ব করেছে বোলাররা। আর ধুকেছে ব্যাটসম্যানরা। বিষয়টি মোটেও ভাল লাগেনি ম্যাচ রেফারি ডেভিড বুনের। তাই আগেই আইসিসি থেকে ‘সতর্কবার্তা’ পাঠানো হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

ম্যাচ শেষে ডেভিড বুনের দেওয়া প্রতিবেদনে এক ডিমেরিট পয়েন্টও পেয়েছে মিরপুরের উইকেট। এ নিয়ে শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম পেলো ৩ ডিমেরিট পয়েন্ট। পাঁচ বছরে ডিমেরিট পয়েন্ট ৫ হলে এক বছরের জন্য নিষিদ্ধ হবে এই স্টেডিয়াম।

বুন তার প্রতিবেদনে জানিয়েছেন, প্রথম দিন থেকেই পিচ ভাঙতে থাকায় ‘হঠাৎ বাউন্স’ করার সঙ্গে ‘অধারাবাহিক স্পিনে’ বোলাররাই সুবিধা পেয়েছে বেশি, যেখানে ব্যাটসম্যানরা ‘ন্যায্য সুযোগ’ পাননি।

মিরপুর টেস্টে জিতে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় সফরকারী শ্রীলঙ্কা। মাত্র আড়াই দিনে শেষ হওয়া এই টেস্টে দুই দল মিলে করেছে ৬৮১ রান। উইকেট হারায় ৪০টি।  বোলারদের দাপটের ম্যাচে সর্বোচ্চ ৭০ রান করেন শ্রীলঙ্কার রোশেন সিলভা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!