• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিহত চার পুলিশ পরিবারে প্রধানমন্ত্রীর সহায়তা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৮, ২০১৬, ০৪:৩৯ পিএম
নিহত চার পুলিশ পরিবারে প্রধানমন্ত্রীর সহায়তা

ঢাকা: জঙ্গি হামলায় নিহত চার পুলিশের পরিবারের সদস্যদের আর্থিক অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৮ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট এবং কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে জঙ্গি হামলায় নিহত এসব পরিবারের সদস্যদের আর্থিক অনুদানের চেক প্রদান করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান- নিহত চার পুলিশ পরিবারের ৯ সদস্যকে মোট ৫০ লাখ টাকার অনুদান দেওয়া হয়। শেখ হাসিনা নিহত পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় পরিবারের সদস্যদের অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন। প্রধানমন্ত্রী তাদের সান্ত্বনা দেন।

গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজানে জঙ্গিদের নিক্ষেপ করা বোমায় সিনিয়র সহকারী কমিশনার রবিউল করিম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাউদ্দিন খান গুরুতর আহত হন। ওই রাতেই গুলশান ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদিকে গত ৭ জুলাই সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ-উল-ফিতরের নামাজে নিরাপত্তায় দায়িত্ব পালনকালে জঙ্গিদের হামলায় মারা যান কনস্টেবল আনছারুল হক ও জহিরুল ইসলাম। রবিউল করিমের বাড়ি মানিকগঞ্জের সদর থানায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে এবং বৃদ্ধ মা রেখে যান।

সালাউদ্দিন খানের বাড়ি গোপালগঞ্জের সদরে, তার স্ত্রীসহ রয়েছে এক, ছেলে-মেয়ে। কনস্টেবল আনছারুল হকের বাড়ি নেত্রকোনা জেলার মদন থানায়। তিনি স্ত্রী ও বৃদ্ধ মাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন। ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার জহিরুল হক বৃদ্ধা মাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে যান।

চেক প্রদানকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন আহমেদ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!