• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

‘নিহত’ ছাত্রদল নেতার বাড়িতে ফখরুল


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০১৮, ০৮:১৭ পিএম
‘নিহত’ ছাত্রদল নেতার বাড়িতে ফখরুল

ঢাকা: পুলিশে হেফাজতে ‘নিহত’ তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনের পরিবারকে সান্ত্বনা দিতে তার গ্রামের বাড়িতে গিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বুধবার (১৪ মার্চ) বিকেলে ঢাকা থেকে বিএনপি মহাসচিব মিলনের গ্রামের বাড়ি পূবাইলের মাজুখানে। সেখানে মিলনের বৃদ্ধ মা হোসনে আরা এবং স্ত্রী শাহনাজ তানিয়া আখতারকে সান্ত্বনা জানান তিনি।

মহাসচিবের সফরসঙ্গী শায়রুল কবির খান জানান, মিলনের দুই ছোট মেয়ে শিশুকে বিএনপি মহাসচিব কাছে নিয়ে আদর করতে গেলে তারা কান্নায় ভেঙে পড়ে। এসময় ফখরুলকেও কাঁদতে দেখা যায়।

তিনি আরো জানান, পরিবারের সদস্যদের কাছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে আর্থিক অনুদান তুলে দেন ফখরুল। পরে তিনি মিলনের কবর জিয়ারত করেন এবং তার কবরে কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করেন।

মির্জা ফখরুল সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘মিলনের শহীদ হওয়ার ঘটনা গণতান্ত্রিক আন্দোলনে অনুপ্রেরণার একটি নাম। তার পরিবার আজ এক নিদারুণ অবস্থার মধ্যে দিনযাপন করছেন। আমরা সব সময় মিলনের পরিবারের পাশে থাকবো।’ স্থানীয় নেতাদের মিলনের পরিবারের প্রতি দেখভাল করার নির্দেশও দেন বিএনপি মহাসচিব।

এসময় দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, নির্বাহী কমিটির সদস্য সাঈদ সোরাত জেলা সাধারণ সম্পাদক কাজী সাইয়্যেদুল ইসলাম বাবুল, স্থানীয় কমিশনার সুলতান উদ্দিন চেয়ারম্যান, ছাত্রদলের সাজ্জাদ হোসেন রুবেল, নুরুল ইসলাম নুরুসহ স্থানীয় নেতাকর্মীরা ছিলেন।

প্রসঙ্গত, গত ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন থেকে মিলনকে আটক করে গোয়েন্দা পুলিশ। তিনদিন রিমান্ড শেষে রোববার কারাগারে নেওয়ার পর অসুস্থ হন মিলন। সোমবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!