• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

নীলক্ষেতে সড়ক অবরোধ করে বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৮, ০৫:০৭ পিএম
নীলক্ষেতে সড়ক অবরোধ করে বিক্ষোভ

ঢাকা: রাজধানীর নিউমার্কেট ভবনকে দোতলা করার সিদ্ধান্তের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে ব্যবসায়ীরা।

সোমবার (২২ জানুয়ারি) দুপুর ১২টা থেকে ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতি এই বিক্ষোভ করছে। এদিকে ব্যবসায়ীদের বিক্ষোভের ফলে ওই রোডে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে ওই এলাকা দিয়ে হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে সবাইকে। প্রচণ্ড ভিড়ে পথচারীদের চিড়েচ্যাপ্টা অবস্থা।

নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম শাহীন জানান, নিউমার্কেট ভবন দোতলা করার সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশনা আছে, সেটা অমান্য করে মাস্টারপ্ল্যানের বাইরে ছাদে দোকান হচ্ছে। সমিতির পক্ষ থেকে এটি বন্ধের দাবি জানাচ্ছি।

সেই সঙ্গে ১ নম্বর গেটে বেআইনিভাবে পিলার বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং মার্কেটের দক্ষিণ–পশ্চিমে গাড়ি পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে ময়লার ডাম্পিং স্টেশন নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদ জানান তাঁরা। এসব বন্ধের দাবিতে দোকান বন্ধ রেখে বিক্ষোভ করছেন ব্যবসায়ীরা।

তিনি আরো জানান, স্থানীয় সংসদ সদস্যর ব্যারিস্টার ফজলে নূর তাপসের আশ্বাস পেলেই তারা এই অবরোধ প্রত্যাহার করবেন।

এদিকে নিউমার্কেটের ঐতিহ্য কোনোভাবেই নষ্ট করতে দেবে না বলে জানিয়েছে বিক্ষোভকারীরা। দাবি না মেনে নেয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলে ঘোষণা দেন।

এ বিষয়ে নিউমার্কেট থানার ওসি আতিকুর রহমান জানান, উচ্চ আদালতের নির্দেশে নিউ মার্কেটের একতলা ভবনকে দোতলা করার সিদ্ধান্ত নেয় মালিক সমিতি। এই সিদ্ধান্তের প্রতিবাদ করে আসছে ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের দাবি, এই ভবন দোতলা করলে বিক্রির পরিবেশ নষ্ট হয়ে যাবে। এই সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার দুপুর ১২টায় নিউ মার্কেট ক্রোসিংয়ে ব্যবসায়ীরা জড়ো সড়ক অবরোধ করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যাতে না হয় পুলিশ সেই চেষ্টা চালাচ্ছেন বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!