• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নেইমারকে পেনাল্টি নিতে দিলেন না কাভানি (দেখুন)


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০১৭, ০১:২৭ পিএম
নেইমারকে পেনাল্টি নিতে দিলেন না কাভানি (দেখুন)

ঢাকা: নেইমার পিএসজিতে আসার পর একটি ম্যাচেও হারেনি দলটি। লিগ ওয়ানে রোববার লিঁওকে ২-০ গোলে হারিয়েছে নেইমার-কাভানিরা। এ নিয়ে টানা ছয় ম্যাচে জয় পেল পিএসজি। কিন্তু জয়ের চেয়েও বড় হয়ে দেখা দিয়েছে পেনাল্টি নিয়ে নেইমার-কাভানির বিবাদ। যেটা দেখতে ছিল দৃষ্টিকটু। ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সামনে এ নিয়ে কথাও বলতে হয়েছে কোচ উনাই এমেরিকেকে।

তিনি বলেন, ‘গুটিকয়েক খেলোয়াড়ই পেনাল্টি নেবেন। এঁদের একজন কাভানি, অন্যজন নেইমার। মাঠে পেনাল্টি নেওয়ার ব্যাপারে একটা সাধারণ বোঝাপড়া থাকতেই হয়। নেইমার আর কাভানিই এটা ঠিক করে নিক, দুজনই তো গোল করতে পারে। যদি কোনও সমঝোতা না হয়, তখন আমি ঠিক করব, কে পেনাল্টি নেবে।’

নেইমার-কাভানির মতো তারকাদের পেনাল্টি নিয়ে ঝামেলায় ঝড়ানো ঠিক মানায় না। নিশ্চয় কোচও এমনটা চাননি। এ জন্য তিনি দুই তারকার ওপরই সিদ্ধান্ত নেওয়ার ভার দিয়েছেন। তবে পিএসজির জন্য ব্যাপারটি ভালো হলো না। কারণ নেইমার-কাভানির মতানৈক্য দলে প্রভাব ফেলতে পারে।
লিঁওর বিপক্ষে ঘটনার শুরু দ্বিতীয়ার্ধে, ৫৭ মিনিটে লিঁওর ডি-বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল পিএসজি। স্পট কিক নিতে এগিয়ে আসেন কাভানি, কিন্তু দানি আলভেজ তাঁর কাছ থেকে বল কেড়ে নিয়ে ব্রাজিলিয়ান সতীর্থ নেইমারকে শট নিতে দেন। দুর্দান্ত শট নিয়েছিলেন তিনি। গোলরক্ষক লোপেস ডান পাশের পুরোটা ঝাঁপিয়ে সে যাত্রায় দলকে রক্ষা করেন।

এরপরই শুরু হয় আরেক নাটক। ডান প্রান্তে ফ্রি কিক পেয়েছিল পিএসজি। নেইমার ফ্রি কিক নিলে বক্সে এমবাপ্পেকে ফাউল করেন মেন্ডি। রেফারি পেনাল্টি দেন। এবার আগেই বল নিয়ে স্পটে দাঁড়িয়ে যান কাভানি। শট নেওয়ার আগে নেইমার এগিয়ে এসে কাভানির সাথে কথা বলেন। দেখে মনে হয়েছে, শটটা নিজে নিতে চেয়েছিলেন নেইমার। সেই সুযোগ দেননি কাভানি। অবশ্য পিএসজিতে পেনাল্টি নেওয়ার দায়িত্ব তাঁর কাঁধেই রয়েছে। নেইমারের স্বেচ্ছায় সে ভার বুঝে নেওয়ার আগ্রহ পছন্দ হয়নি কাভানির।

ভিডিও দেখে মনে হয়েছে, দুজনের কথোপকথন সুখকর ছিল না। তবে কাভানি পেনাল্টি নিলেও তাকে আটকে দিয়েছেন লোপেস। পিএসজির দুই গোলই এসেছে আত্মঘাতী থেকে। ৭৫ মিনিট অবধি গোল করতে পারেনি দলটি। তবে নেইমার-কাভানির ব্যক্তিগত দ্বন্দ্ব দীর্ঘমেয়াদী হলে দলকে যে ভুগতে হবে সেটি না বললেও চলে।

ভিডিও লিংক...

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!