• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নেইমারকে বিতর্ক থেকে দুরে রাখতে চাইছেন আলভেজ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৩:৩৩ পিএম
নেইমারকে বিতর্ক থেকে দুরে রাখতে চাইছেন আলভেজ

ঢাকা: পিএসজিতে রেকর্ড ২২২ মিলিয়ন ট্রান্সফার ফি’তে যোগ দিয়েছেন নেইমার। তারপর থেকে টানা জয়ের মধ্যে রয়েছে ফরাসি দলটি। কিন্তু  লিঁওয়ের বিপক্ষে ম্যাচে নেইমার-কাভানির ঝগড়া ফুটবল দুনিয়ায় তোলপাড় সৃষ্টি করেছে। স্পট কিক কে নেবেন এই ইস্যুতে এবার মুখ খুলেছেন দানি আলভেজ।

লিঁও’র বিপক্ষে ফ্রি কিক নিতে এগিয়ে আসা কাভানির হাত থেকে বল কড়ে নিয়েছিলেন আলভেজ। পরে পেনাল্টি পেয়েছিল পিএসজি। সেই পেনাল্টি করতে আগেই বল নিজের দখলে নিয়েছিলেন কাভানি। নেইমার এসে তখন তাঁকে কিছু একটা বলছিলেন। বোঝাই যাচ্ছিল, নেইমারও হয়ত পেনাল্টি কিকটা নিতে চাচ্ছিলেন। কিন্তু কাভানি শোধ তুলেছেন পেনাল্টি কিক নিয়ে। স্পট কিক বা পেনাল্টি কিক দুটির একটিতেও সেই ম্যাচে গোল পায়নি পিএসজি।

লিঁও ম্যাচের পর থেকেই বিতর্ক শুরু। এ নিয়ে কথা বলেছেন পিএসজি কোচও। এবার ব্রাজিলের স্পোর্টিভির সাথে কথা বলেছেন আলভেজ। তাঁর ভাষ্য, ‘এ রকম জায়গা থেকে আমি আগেও গোল করেছি। আত্মবিশ্বাসী ছিলাম, আরও একটা গোল করতে পারব।’ যদিও ম্যাচের দৃশ্য বলছে অন্য কথা। আলভেজ বল কেড়ে নেইমারকেই দিতে চেয়েছিলেন। বোঝা যাচ্ছে, জাতীয় দলের অধিনায়ককে এ বিতর্ক থেকে আড়াল করতে চাইছেন এই ডিফেন্ডার।

বিতর্ক আড়াল করতে আলভেজ বলছেন, ‘কে শট নিল, সেটা খুবই নগণ্য ব্যাপার। দলের জয়টাই সবচেয়ে গুরুত্বপূর্ণ, আর সেটা সব সময়ই ব্যক্তিগত সাফল্যের ঊর্ধ্বে থাকে।’ এর পর যোগ করেন,‘ যখন দেখবেন, ম্যাচের ফল আপনার পক্ষে যাচ্ছে না, তখন আপনাকে দায়িত্ব নিতে হবে। আমি সেটাই করছিলাম।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!