• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নেইমারদের আটকে দিল বলিভিয়া


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০১৭, ১২:১৮ পিএম
নেইমারদের আটকে দিল বলিভিয়া

ঢাকা: লাতিন আমেরিকা অঞ্চল থেকে অনেক আগেই রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ব্রাজিল। বলিভিয়াও বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে সে সময়ই। তাই ব্রাজিল-বলিভিয়া ম্যাচটি ছিল নিয়মরক্ষার। এখানকার জয়-পরাজয় অতটা গুরুত্বপূর্ণ নয়। তবে দর্শকদের যাবতীয় আগ্রহ ছিল চোটে পড়া নেইমারকে ঘিরে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এই ম্যাচে খেলছেন তো? নেইমার খেলেছেন কিন্তু তাঁর প্রত্যাশা পূরণ হয়নি। নিজে গোল করতে পারেননি, ব্রাজিলও বলিভিয়ার সঙ্গে গোলশুণ্য ড্র করেছে।

নেইমার-কুতিনহোদের ছন্নছাড়া ফুটবলের বিপরীতে প্রতি-আক্রমণে ওঠা বলিভিয়াই বেশি ত্রাস ছড়াচ্ছিল। ম্যাচের ২৫ মিনিটে প্রথম নিজ রূপে দেখা দিলেন নেইমার। দারুণ গতিতে ছুটে বেড়িয়ে যাওয়া নেইমারের শটটি অবশ্য অনায়াসে ঠেকিয়ে দিয়েছেন কার্লোস লাম্পে। ৩৩ মিনিটেও ব্রাজিলকে গোল বঞ্চিত করেছেন এই বলিভিয়ান গোলরক্ষক।
মাঝমাঠে ভয়ংকর এক ভুল করে বসে বলিভিয়ার রক্ষণভাগ। গ্যাব্রিয়েল জেসুস বল নিয়ে ছুটে ঢুকে পড়েন বক্সে। জেসুসের পাস থেকে শট নিয়েছেন নেইমার কিন্তু লাম্পেকে এবারও ফাঁকি দিতে পারেননি। এর আগেই অবশ্য ম্যাচে প্রথম বদলির দেখা মিলেছে। সমুদ্র পৃষ্ঠ থেকে ১১ হাজার ফুট উচ্চতার সঙ্গে খাপ খাওয়াতে না পেরে ২৯ মিনিটেই উঠে গেছেন থিয়াগো সিলভা।

৩৮ মিনিটেও সেই লাম্পে বাঁধা হয়ে দাঁড়ালেন। বাঁ প্রান্ত থেকে আসা থ্রু পাস দুই ব্রাজিলিয়ান খেলোয়াড় ডামি করলে বোকা বনে যায় বলিভিয়ান রক্ষণ। সে এসে পড়ে ডি-বক্সে ফাঁকায় দাঁড়ানো জেসুসের কাছে। ১০ গজ দূর থেকে নেওয়া জেসুসের শট অবিশ্বাস্যভাবে বাঁচিয়ে দেন লাম্পে। এর পর গোলে দুবার শট নিয়েছিলেন নেইমার, দুবারই লাইন থেকে ফিরিয়ে দিয়েছেন ভালভার্দে!

বাছাই পর্বের শেষ ম্যাচে ব্রাজিল নিজেদের মাঠে খেলবে চিলির বিপক্ষে। আর্জেন্টিনা চাইবে সেই ম্যাচটায় চিলিকে হারিয়ে দিক নেইমাররা। তাতে সুবিধা হবে আর্জেন্টিনার। এখন ব্রাজিল কি করে সেটাই দেখার। ম্যাচটি হবে ১০ অক্টোবর।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!