• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নেইমারের জার্সি বেচে ৮.৮ মিলিয়ন আয় পিএসজির


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৭, ০৮:৩৭ পিএম
নেইমারের জার্সি বেচে ৮.৮ মিলিয়ন আয় পিএসজির

ঢাকা: বার্সেলোনায় অর্থ, যশ আর খ্যাতি, কোনো কিছুরই অভাব ছিল না তার। তবুও কাতালান তাবু ছেড়ে সুদুর ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। এই ব্রাজিলিয়ান সুপারষ্টারকে পেতে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে ক্লাবটিকে।

অবশ্য নেইমার তার প্রতিদান দেয়া শুরু করেছেন তার অভিষেক থেকেই। এই যাদুকরের ছোঁয়ায় বদলে গিয়েছে পিএসজি। লিগ ওয়ানে একের পর এক জয় তুলে নিচ্ছে ক্লাবটি। এছাড়া নেইমারের জার্সি বিক্রি করেও আয় করছে পিএসজি। গত এক মাসেই এই ব্রাজিলিয়ান তারকার ১ লাখ ২০ হাজার জার্সি বিক্রি করে প্রায় ৮.৮ মিলিয়ন ইউরো আয় করেছে পিএসজি।

বিশ্বজুড়ে নেইমারের নাম ও ১০ নম্বর-সংবলিত জার্সি বিক্রির ধুম পড়ে গেছে। পিএসজির স্টোরে নেইমারের একেকটি জার্সি সাইজ ও মান অনুযায়ী ৯১ থেকে ১৯৬ ডলারে বিকোচ্ছে। নেইমারের প্রতিটি জার্সি ১০০ ইউরো দরে বিক্রি হয়েছে। সেই হিসাবে প্রথম দিনেই ১ মিলিয়ন ইউরো (১০ লাখ ইউরো) আয় করেছে পিএসজি। সমর্থকরা এভাবে প্রিয় তারকার জার্সি কিনলে আগামী বছরের মাঝামাঝিতেই ট্রান্সফার ফি’র প্রায় পুরোটাই উঠিয়ে নেবে ক্লাবটি।

এদিকে বিড়ম্বনায় পড়েছে নেইমারের জার্সি নির্মাণকারী কোম্পানি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার রিপোর্ট অনুযায়ী, যেই হারে জার্সি বিক্রি হচ্ছে তাতে করে আগামী দুই মাস সমর্থকদের চাহিদা পূরণ করা সম্ভব নয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!