• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নেইমারের সমালোচনায় কোচ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৭, ২০১৬, ১০:৪০ পিএম
নেইমারের সমালোচনায় কোচ

বলিভিয়ার বিপক্ষে দলের বড় জয়ে দুর্দান্ত খেলা নেইমারের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তিতে। তবে অযথা মেজাজ হারিয়ে হলুদ কার্ড দেখে এক ম্যাচ নিষিদ্ধ হওয়ার জন্য দলের সেরা খেলোয়াড়ের সমালোচনাও করেছেন ব্রাজিলের কোচ।

নাতালের দাস দুনাস স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকালে ৫-০ গোলের জয়ের ম্যাচে ফিলিপে লুইস আর গাব্রিয়েল জেসুসের গোল বানিয়ে দেওয়ার আগে দলের প্রথম গোল করেন নেইমার। তবে ম্যাচের ৩৬তম মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ফাউলের শিকার হয়ে আগ্রাসী আচরণ করে অযথাই হলুদ কার্ড দেখেন নেইমার।
বিশ্বকাপের বাছাইপর্বে তিন হলুদ কার্ড পাওয়ায় নিয়ম অনুযায়ী এক ম্যাচের জন্য নিষিদ্ধ হন নেইমার। আগামী বুধবার ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারবেন না বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড।

ম্যাচ শেষে নেইমারের ওই কান্ডের সমালোচনা করে তিতে বলেন, এ ধরনের পরিস্থিতিও যে আমাদের সামাল দিতে হবে তা বুঝতে আমাদের পরিণত হতে হবে। বলিভিয়ার খেলোয়াড়রা অনেক বেশি ফাউল করে নেইমারদের মেজাজ হারাতে প্ররোচিত করেছে বলেও অভিযোগ করেন তিতে। তবে নিজের দায়টাও নিয়েছেন তিনি। আপনি বলতে পারেন, ঠিক আছে, ফাউল ম্যাচের অংশ এবং এটা রেফারির সমস্যা (ব্যাপার)। একজন কোচ হিসেবে আমার দায়িত্ব খেলোয়াড়দের নির্দেশনা দেওয়া। তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রেফারির সমালোচনা করতেও ছাড়েননি তিতে।

রেফারিরও কিছু ভুল ছিল, অসংখ্য ফাউল হলেও শাস্তি কম হয়েছে। দলের সেরা তারকাকে ছাড়া ব্রাজিল পথ চলতে পারবে বলে বিশ্বাস ব্রাজিল কোচের। নেইমারকে ছাড়াও দলের শক্ত থাকতে হবে। সব কিছু নেইমারের ওপর চাপিয়ে দেওয়াটা অমানবিক। বাংলাদেশ সময় আগামী বুধবার সকাল সাড়ে ছয়টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

বাছাইপর্বে এর পরের ম্যাচে নিজেদের মাঠে বাংলাদেশ সময় ১১ নভেম্বর ভোরে আর্জেন্টিনার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বলিভিয়ার বিপক্ষে কার্ড পাওয়ায় চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে খেলাটা নিশ্চিত হয়ে গেল নেইমারের। কারণ কার্ডটা ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচে পেলে আর্জেন্টিনা ম্যাচে নিষিদ্ধ হতেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!