• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নেপাল ট্রাজেডি: আহত শাহিন-কবির আইসিইউতে


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০১৮, ০৬:২৬ পিএম
নেপাল ট্রাজেডি: আহত শাহিন-কবির আইসিইউতে

ঢাকা: নেপালে বিমান দুর্ঘটনায় আহত শাহিন বেপারী ও কবির হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। 

মঙ্গলবার (২০ মার্চ) সকালে শাহীন বেপারীকে বার্ন ইউনিটের দ্বিতীয় তলার আইসিইউতে নেয়া হয়েছে। আর কবির হোসেনকে পুরাতন ভবনের সেন্ট্রাল আইসিইউতে নেয়া হয়েছে। 

ঢামেকের বার্ন ইউনিটের সমন্বয়ক ও আহতদের চিকিৎসায় গঠিত ১৪ সদস্যের মেডিকেল টিমের প্রধান ডা. সামন্ত লাল জানান, শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দেয়ায় তাদের আইসিইউতে নেয়া হয়। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন তারা।

গত রোববার শাহিন বেপারী এবং সোমবার কবির হোসেনকে নেপাল থেকে এনে ঢামেকে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন শাহিনের প্রায় ৩০-৩২ শতাংশ পুড়ে গেছে। তাই বুধবার সকাল ৮টায় তার অস্ত্রোপচার করা হবে। আহত শাহিন লৌহজং উপজেলার কলমা ইউনিয়নের বান্দেগাঁও গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে। তিনি স্ত্রী- সন্তান নিয়ে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বসবাস করতেন। কবির হোসেনের বাড়ি মাদারীপুর শিবচর উপজেলার বাজিদপুর গ্রামে। তিনি পেশায় কসমেটিক ব্যবসায়ী। 

প্রসঙ্গত, ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। ওই বিমানটিতে চার জন ক্রুসহ ৭১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ৪৯ জন আরোহী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বিমানটির ৪ জন ক্রুসহ  ২৬ জন বাংলাদেশি, ২২ জন নেপালি ও চীনের একজন যাত্রী রয়েছেন। আহত ২২ জন আরোহীর মধ্যে ১০ জন বাংলাদেশি, ১১ জন নেপালি ও একজন মালদ্বীপের বলে জানা গেছে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!