• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপ

নেপালকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৩, ২০১৮, ০৯:২৫ পিএম
নেপালকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ফাইল ছবি

ঢাকা: পাকিস্তানকে ১৪-০ গোলে বির্ধ্বস্ত করে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশের মেয়েরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল উঠেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

সোমবার (১৩ জুলাই) ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত খেলেছে তহুরা-শামসুন্নাহাররা। তবে প্রথম গোল পেতে প্রথমার্ধের যোগ করা সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে লাল সবুজের জার্সিধারীদের। যোগ করা সময়ে গোলমুখে অধিনায়ক মারিয়ার ক্রসে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন তহুরা।

৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এ সময় তহুরার শট নেপালি ডিফেন্ডার ঠেকিয়ে দিলেও বক্সের বাইরে থেকে বাঁ পায়ে দর্শনীয় শটে গোলটি করে বাংলাদেশ অধিনায়ক মারিয়া।

৬৭ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোলটি করেছে সাজেদা খাতুন। ডিফেন্ডার আঁখি খাতুনের লম্বা পাস ক্লিয়ার করতে পারেননি নেপালি ডিফেন্ডার। নেপালের গোলরক্ষক বলটি ধরার চেষ্টা করেও সাজেদাকে আটকাতে পারেননি। বাঁ পাশ দিয়ে বল জালে জড়িয়ে দেন সাজেদা। টুর্নামেন্টে এটি তার তৃতীয় গোল। ই জয়ে গ্রুপ সেরা হয়ে শেষ চারে পা রাখল বাংলাদেশ।

দিনের প্রথম ম্যাচে ভুটানকে ১-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ১৬ আগস্ট সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ভুটান।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়েছিল লাল সবুজের জার্সিধারীরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!