• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নোবেল পেয়েও নিশ্চুপ বব ডিলান!


বিনোদন ডেস্ক অক্টোবর ১৮, ২০১৬, ০৬:৫৭ পিএম
নোবেল পেয়েও নিশ্চুপ বব ডিলান!

বিশ্বে প্রথম সংগীত তারকা হিসেবে বব ডিলানই সাহিত্যে নোবেল পেয়েছেন। তবে তার কোছ থেকে কোন সাড়া পায়নি নোবেল কর্তৃপক্ষ।  এত বড় সম্মান পেয়েও একেবারে নিশ্চুপ এই সংগীত তারকা।

গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা করা হয়। এদিকে ঘোষনার পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনো নোবেলজয়ী বব ডিলানের সঙ্গে যোগাযোগ করতে পারেনি নোবেল কর্তৃপক্ষ। তার সঙ্গে যোগাযোগের আশাও ছেড়ে দিয়েছে তারা। 

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এবছর যারা নোবেল বিজয়ী হয়েছেন তারা আগামী ১০ ডিসেম্বর সুইডেনের রাজধানী স্টকহোমে রাজা কার্ল গুস্তাফের কাছ থেকে পুরস্কার গ্রহণ করবেন। তবে পুরস্কার গ্রহণের দিন ঘনিয়ে এলেও নোবেল পাওয়া নিয়ে এখনো একটি শব্দও উচ্চারণ করেননি ডিলান। 

গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নোবেল কমিটি যখন সাহিত্যে ৭৫ বছর বয়সী তারকা বব ডিলানের নাম ঘোষনা করেন, তিনি তখন লাস ভেগাসে একটি কনসার্টে পারফর্ম করেছিলেন। খুব অল্প কথা বলেছিলেন। সেখানে নোবেল নিয়ে কোনো আলোচনা ছিল না। পরের দিন শুক্রবার ডেজার্ট ট্রিপ ফেস্টিভালে গাইতে মঞ্চে উঠেন। সেখানেও নোবেল নিয়ে কিছু বলেননি।  

নোবেল একাডেমির স্থায়ী সচিব সারা দানিউস বলেন, এই মুহূর্তে আমরা কিছুই করছি না। তার প্রতিনিধিকে আমরা ফোন করেছি, ইমেইল পাঠিয়েছি। তার বিনিময়ে বেশ ভালো একটি উত্তর পেয়েছে। সেটা হলো, 'এই মুহূর্তে এটুকুই যথেষ্ট'।   

তিনি আরও বলেন, বব ডিলান যদি আসতে না চান, আসবেন না। অনেক বড় পার্টি হবে। আর এ পার্টির সম্মানটা তার সঙ্গে জড়িত। তবে আমরা মোটেও উদ্বিগ্ন নই। কারণ আমরা আশা করি, তিনি আসবেন। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!